কুবিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কার্যক্রম সম্পন্ন

  • 24 Oct
  • 04:07 PM

মাহমুদুল হাসান নয়ন, কুবি প্রতিনিধি 24 Oct, 21

কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে সম্পন্ন হয়েছে ‘বি’ ইউনিটের গুচ্ছভুক্ত ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা।

আজ রবিবার (২৪ অক্টোবর) দুপুর ১২টা থেকে ‘বি’ ইউনিটের পরীক্ষা কার্যক্রম আরম্ভ হয়ে ১টায় শেষ হয়। আজকের পরীক্ষায় অংশগ্রহণ করেছে ২৩৯১ জন। অংশগ্রহন করার কথা ছিল২৫০৫ । এর মধ্যে অনুপস্থিত ছিল ১১৪জন এবং উপস্থিতির হার প্রায় ৯৬ শতাংশ। এর মধ্যে নারী পরীক্ষার্থীর সংখ্যা ২৩১৮ এবং পুরুষ পরীক্ষার্থীর সংখ্যা ৭৩ জন ছিল বলে জানান কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটি।

ভর্তি পরীক্ষা শুরু হওয়ার ৭ মিনিট এবং ২২ মিনিট পর দুইজন শিক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মানবিক বিবেচনায় তাদেরকে পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ দেন। এছাড়াও বিভিন্ন কারণে দেড়ি করে আসা শিক্ষার্থীদের সঠিক সময়ে হলে পৌঁছে দেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগ এর জয় বাংলা বাইক সার্ভিস। এছাড়া মূল গেট থেকেই বিভিন্ন আঞ্চলিক সংগঠন, রোভার, বিএনসিসি সার্বিক সহায়তা করেছে।

পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী উম্মে হানি বলেন, ’পরীক্ষা দিতে এসে কোনো ধরণের সমস্যা হয়নি। স্বাস্থ্যবিধি মেনে সঠিকভাবে পরীক্ষা দিতে পেরেছি এবং সকলেই সহযোগীতাপূর্ণ আচরণ করেছে।’

পরীক্ষা দিতে আসা এক শিক্ষার্থীর অভিভাবক মো. মোস্তফা বলেন, পরীক্ষা দিতে আসার পর কোনো প্রতিবন্ধকতা আসে নি। সব কিছু ঠিক ছিল।

পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, আমরা কড়া নিরাপত্তার আওয়ায় সকল বিধি সম্পন্ন করেছি এবং সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে পেরেছি।

‘বি' ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এম এম শরীফুল করীম বলেন, সবার সার্বিক সহযোগিতায় আমরা 'বি' ইউনিটের পরীক্ষা সুষ্ঠভাবে শেষ করতে পেরেছি।