ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় কর্মসূচিতে হামলা, ইবিতে প্রতিবাদ

  • 19 Sept
  • 07:49 PM

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি 19 Sept, 21

কেন্দ্রীয় কর্মসূচিতে হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র মৈত্রী ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা। রবিবার বিকেল ৩ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর এলাকায় এ কর্মসূচি পালন করে তারা। একইসাথে তারা ৫ দফা দাবি পেশ করেন।

তাদের দাবি, বিশ্ববিদ্যালয়ের হলসমূহ খুলে দিয়ে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করা, শতভাগ শিক্ষার্থীকে ভ্যাকসিনের আওতায় আনা, শিক্ষার্থীদের কমপক্ষে ৫০ শতাংশ বেতন/ফি মওকুফ করা, সকল শিক্ষার্থীর জন্য চাকরির আবেদনের বয়সসীমা বৃদ্ধি ও ১৭ সেপ্টেম্বরকে রাষ্ট্রীয়ভাবে জাতীয় শিক্ষা দিবস ঘোষণা করা।

সমাবেশে ইবি ছাত্রমৈত্রীর সভাপতি আব্দুর রউফ বলেন, ‘বাংলাদেশ ছাত্র মৈত্রী ৫ দফা দাবি নিয়ে মাসব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ (রবিবার) সচিবালয় ঘেরাও করেছিল। সেই কর্মসূচি চলাকালীন ছাত্র মৈত্রীর মিছিল সচিবালয়ে এগিয়ে যাওয়ার সময় পুলিশ মিছিলে বাঁধা দেয় ও ন্যাক্কারজনক হামলা চালায়। আমাদের একজন সহযোদ্ধার মাথায় পুলিশ রাইফেল দিয়ে আঘাত করেছে। তার অবস্থা এখন খুবই খারাপ। একইসাথে ৫ জন গুরুতর ও অন্তত ১০ জন আহত হয়েছে। রাষ্ট্রের নিয়ন্ত্রণে এমন হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

সমাবেশে সংগঠনটির সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পুর সঞ্চালনায় বক্তব্য রাখেন সভাপতি আব্দুর রউফ, সহ-সভাপতি আখতার হোসেন আজাদ, সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, সাংগঠনিক সম্পাদক মুজাহিদ মোর্শেদ। এছাড়াও তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আশিকুর রহমান, কার্যকরী সদস্য পবিত্র রায়, রতন, অনিক, রাজ্জঠশ প্রমুখ উপস্থিত ছিলেন।