শোকাবহ আগস্টে ইবি রোটার‍্যাক্ট ক্লাবের মাসব্যাপী কর্মসূচী

  • 01 Aug
  • 05:57 PM

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি 01 Aug, 21

১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করবে রোটার‍্যাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটি। রবিবার সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু সম্পর্কে গভীরভাবে জানা ও তার আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিতেই মাসব্যাপী কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে প্রতিদিন বঙ্গবন্ধুর জীবনীগ্রন্থ 'অসমাপ্ত আত্মজীবনী' পাঠ, বঙ্গবন্ধুর স্মস্মৃতি  সম্বলিত ভার্চুয়াল পোস্টারিং, আলোচনা সভা ও দোয়া, বঙ্গবন্ধুকে নিয়ে ভিডিও প্রতিযোগিতা ও অনলাইন কুইজ প্রতিযোগিতা এবং বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে দক্ষ নাগরিক গড়ার লক্ষ্যে আইটি প্রশিক্ষণ কর্মশালা। কর্মসূচী ও প্রতিযোগিতা সংক্রান্ত যাবপতীয় তথ্য ক্লাবের ফেসবুক পেজ ও গ্রুপে প্রকাশ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

কর্মসূচির বিষয়ে বিশ্ববিদ্যালয় ক্লাবের সভাপতি আখতার হোসেন আজাদ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সৎ, দেশপ্রেমী ও দক্ষ নাগরিক প্রয়োজন। সেই প্রয়াসে বঙ্গবন্ধু সম্পর্কে আরো গভীরভাবে জানা, বঙ্গবন্ধুর আদর্শ দেশপ্রেমের নজির সকলের মাঝে ছড়িয়ে দেওয়া ও দক্ষ নাগরিক গড়ে তোলার জন্য মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এতে শিক্ষার্থীরা জাতির পিতার জীবনী সম্পর্কে জেনে দেশ ও জাতির সমৃদ্ধির জন্য নিজেকে আরো গভীরভাবে মনোনিবেশ করবে বলে আমরা বিশ্বাস করি।