রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণে সভা

  • 29 June
  • 05:52 PM

মোঃ হাবিবুর রহমান, রবিবা প্রতিনিধি 29 June, 22

সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (২৯ জুন) বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত
রবীন্দ্র কাছারি বাড়ী অডিটোরিয়ামে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের আয়োজনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন, যে বিপুল স্বপ্ন নিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে, সে স্বপ্ন পূরণের পথে আপনিও একজন অংশীদার। মহান মুক্তিযুদ্ধের আদর্শ বাঙালি সংস্কৃতি ও রবীন্দ্রনাথ ঠাকুরের শিক্ষা সম্প্রীতি ও সহমর্মিতার দর্শন কে ধারণ করে পরিবর্তমান বিশ্বপরিস্থিতির উপযোগী পাঠ ও গবেষণার পীঠস্থান হিসেবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় কে গড়ে তুলতে আমরা নিরলস পরিশ্রম করে যাচ্ছি।

এক্ষেত্রে বাঙালি জাতিসত্তা নির্মাণের রূপকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর সোনার বাংলা নির্মাণে রূপকল্প আমাদের লক্ষ্য পূরণের সারথি বলে উপাচার্য উল্লেখ করেন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের শুদ্ধাচারের উপরে গুরুত্ব আরোপ করে উপাচার্য বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক, কর্মকর্তা ও দুইজন কর্মচারীকে শুদ্ধাচার পুরস্কারে মনোনীত করা হয়।

এসময় সন্মানিত অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান আজাদ রহমান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক , রেজিস্ট্রার জনাব মোঃ সোহরাব আলী, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ ফখরুল ইসলাম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদসহ বিভিন্ন কলেজের অধ্যক্ষ উপস্থিত ছিলেন।

এছাড়াও সাংবাদিক, রাজনীতিবিদ, স্কুল-কলেজের শিক্ষক, বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতাকর্মী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।