দিনাজপুরে কঠোর লকডাউনেও চলবে হাবিপ্রবির সশরীরে পরীক্ষা

  • 14 June
  • 05:05 PM

আব্দুল্লাহ আল মুবাশ্বির, হাবিপ্রবি প্রতিনিধি 14 June, 21

দিনাজপুর সদরে কঠোর লকডাউন ঘোষিত হলেও দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) চলমান এবং পূর্ব ঘোষিত সকল পরীক্ষা চলমান থাকবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রুটিন উপাচার্য অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার জানান, দিনাজপুরে পূর্বের যেকোন সময়ের তুলনায় করোনা সংক্রমণ বৃদ্ধি এবং দিনাজপুর সদরে লকডাউন ঘোষিত হলেও পূর্ব ঘোষিত এবং চলমান সকল পরীক্ষা গ্রহণ করা হবে। তবে এক্ষেত্রে সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনেই সকল পরীক্ষা গ্রহণ চলমান থাকবে। আমরা শিক্ষার্থীদের অনুরোধ করবো তারা যেনো অপ্রয়োজনে বাহিরে ঘোরাফেরা না করে,স্বাস্থ্যবিধি মেনে চলে এবং সর্বদা মাস্ক পরিধান করে।

উপাচার্য আরও জানান,এরপরও কেউ করোনা আক্রান্ত হলে সে পরবর্তীতে শর্ট সেমিস্টারে পরীক্ষা দিতে পারবে। তবে লকডাউনে যে সকল শিক্ষার্থী ক্যাম্পাস থেকে ১০ কিলোমিটার দূরে দিনাজপুর শহরে অবস্থান করছে তারা কিভাবে ক্যাম্পাসে আসবে এমন প্রশ্নের উত্তরে উপাচার্য বলেন, তাদের জন্য আমরা পরিবহন সুবিধা সেবা চালু করবো। আমাদের বিশ্ববিদ্যালয়ের বাসগুলো শিডিউল অনুযায়ী ক্যাম্পাস থেকে শহরে যাতায়াত করবে এবং লকডাউনের আওতামুক্ত থাকবে। এ ব্যাপারে আমরা দিনাজপুর জেলা প্রশাসকের সাথে যোগাযোগ করেছি।

উল্লেখ্য, করোনা সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় দিনাজপুর সদর উপজেলায় আগামীকাল মঙ্গলবার (১৫জুন) সকাল থেকে এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষণা করেছে দিনাজপুর জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটি।এই লকডাউন চলাকালে ঘর থেকে বের হতে পারবেন না সদর উপজেলার মানুষ।

গতকাল (রোববার) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত অনুষ্ঠিত দিনাজপুর জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।