একই দিনে হাবিপ্রবির তিন প্রশাসনিক পদে রদবদল

  • 21 Sept
  • 07:50 AM

আব্দুল্লাহ আল মুবাশ্বির, হাবিপ্রবি প্রতিনিধি 21 Sept, 21

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) একই দিনে তিন প্রশাসনিক পদে রদবদল করা হয়েছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত তিনটি ভিন্ন অফিস আদেশে এই রদবদল করা হয়।

অফিস আদেশ অনুযায়ী ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালকের দু'টি পদে দায়িত্ব পেয়েছেন একাউন্টিং বিভাগের সহকারী অধ্যাপক মো: মাইন উদ্দিন ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো:মিজানুর রহমান। অন্যদিকে পরিকল্পনা, উন্নয়ন ও ওয়াকর্স এর পরিচালক পদে নিযুক্ত হয়েছেন কৃষি অনুষদের উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. এ. টি. এম. শফিকুল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামানের অনুমোদনক্রমে ও রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো: ফজলুল হক স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়, 'বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল হলের সরকারি হল সুপার জনাব মোহাম্মদ মাইন উদ্দিন, সহকারী অধ্যাপক, একাউন্টিং বিভাগ, বিজনেস স্টাডিজ অনুষদ, হাবিপ্রবি-এর সহকারী হল সুপার পদের মেয়াদ গত ১৪.০৩.২০২১ তারিখে শেষ হওয়ায় উক্ত পদ হতে অব্যাহতি প্রদান পূর্বক বিশ্ববিদ্যালয় আইন এর ১১ নং ধারা (৮) এবং (১২) নং উপধারা মূলে তার নিজ দায়িত্বে অতিরিক্ত দায়িত্ব হিসেবে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সহকারী পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) পদে নিয়োগ প্রদান করা হলো'।

আরেক অফিস আদেশে বলা হয়, 'বিশ্ববিদ্যালয়ের আইন এর ১১ নং ধারা ( ৮) এবং (১২) নং উপধারা মূলে জনাব মো: মিজানুর রহমান, সহকারী অধ্যাপক, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ, কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদ, হাবিপ্রবি-কে তার নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সহকারী পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ) পদে নিয়োগ প্রদান করা হলো'।

এছাড়াও অন্য আরেক অফিস আদেশে বলা হয়, 'বিশ্ববিদ্যালয়ের পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও ওয়াকর্স) পদে প্রফেসর ড. মো. মোস্তাফিজুর রহমান, মাইক্রোবায়োলজি বিভাগ, ভেটেরিনারি এ্যন্ড এনিমেল সাইন্স অনুষদ,হাবিপ্রবি-কে গত ০৭-০৩-২০১৮ ইং তারিখ হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিয়োগ দেওয়া হয়। এমতাবস্থায়, বিশ্ববিদ্যালয় আইন এর ১১ নং ধারা (৮) এবং (১২) উপধারা মূলে প্রফেসর ড. মো: মোস্তাফিজার রহমান এর পরিবর্তে প্রফেসর ড. এ.টি.এম. শফিকুল ইসলাম, উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগ, কৃষি অনুষদ, হাবিপ্রবিকে তার নিজ দায়িত্বেের অতিরিক্ত দায়িত্ব হিসেবে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস) পদে নিযুক্ত করা হল'।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক পদে নিয়োগ পাওয়ার পরে সহকারী অধ্যাপক মো: মাইন উদ্দিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ধন্যবাদ ও কৃতজ্ঞাতা জানিয়ে বলেন, 'আমার উপর যে পবিত্র দায়িত্ব দেয়া হয়েছে তা আমি নিষ্ঠার সাথে পালন করার যথাসাধ্য চেষ্টা করবো । সকলের সহায়তায় আমি হাবিপ্রবির সার্বিক উন্নতিতে অবদান রাখতে চাই'।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের অন্য সহকারী পরিচালক অধ্যাপক মো: মিজানুর রহমান বলেন, 'প্রথমেই ধন্যবাদ ও কৃতজ্ঞাতা প্রকাশ করছি হাবিপ্রবির সম্মানিত উপাচার্য মহোদয়ের প্রতি। সেই সাথে আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে তা যথাযথ পালনের জন্য সকলের সহযোগিতা ও দোয়া কামনা করছি'।

এদিকে পরিকল্পনা, উন্নয়ন ও ওয়াকর্স শাখার পরিচালক পদে নিযুক্ত হবার পর অধ্যাপক ড. এ.টি.এম শফিকুল ইসলাম বলেন, 'শুরুতেই ধন্যবাদ ও কৃতজ্ঞাতা প্রকাশ করছি হাবিপ্রবির সম্মানিত উপাচার্য মহোদয়ের প্রতি। সেই সাথে আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে তা আমি যথাযথভাবে পালন করে যেতে চাই'।

উল্লেখ্য, অধ্যাপক ড. এটি.এম. শফিকুল ইসলাম এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের দায়িত্ব পালন করেন।