শাবিপ্রবিতে শিক্ষার্থীদের হামলার প্রতিবাদে রবিবাতে মানববন্ধন

  • 18 Jan
  • 05:04 PM

মো.হাবিবুর রহমান, রবিবা প্রতিনিধি 18 Jan, 22

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) এর শিক্ষার্থীদের উপর আতর্কিত হামলার তীব্র নিন্দা এবং অভিযুক্তদের শাস্তির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ (রবিবা) এ সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করেছে।

আজ দুপুর ১২ টার সময় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী একাডেমিক ভবন-১ এর সামনে তারা মানববন্ধন করে। এ সময় শিক্ষার্থীরা 'সাস্ট কেন রক্তাক্ত', 'শিক্ষাঙ্গনে ফ্যাসিবাদ নিপাত যাক', ' হায় হায় সাস্টের প্রশাসন' লেখা প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধনে দাঁড়ান।

মানববন্ধনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ এর সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মোঃ শামীম হোসাইন সাস্টের শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্ততা প্রকাশ করে বলেন, সাস্টের ঘটনা আমাদের সবার জন্য লজ্জাজনক। আমরা চাইনা স্বাধীন একটা দেশে ছাত্রদের উপর প্রশাসন, পুলিশ এভাবে হামলা করুক। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ এবং নিন্দা জানাই। তিনি আরো বলেন, প্রতিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের উচিত শিক্ষার্থীদের পরিবেশবান্বব শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করা। যাতে করে শিক্ষার্থীরা জ্ঞান,বিজ্ঞানে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে পারে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাত থেকে শাবিপ্রবির বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষের পদত্যাগসহ ৩ দফা দাবিতে চলমান আন্দোলনে গত রোববার শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশ শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে এবং রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় উপাচার্য বিরোধী আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।