২৭ সেপ্টেম্বর সশরীরে শুরু হবে বাকৃবির স্নাতকের ফাইনাল পরীক্ষা

  • 10 Sept
  • 10:37 PM

আতিকুর রহমান, বাকৃবি প্রতিনিধি 10 Sept, 21

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) স্নাতক পর্যায়ের ফাইনাল পরীক্ষা শুরু হবে আগামী ২৭ সেপ্টেম্বর। শিক্ষার্থীদের সশরীরে উপস্থিত থেকে এ পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে বলে জানিয়েছেন ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. এ. কে ফজলুল হক ভূইয়া। এর আগে অনলাইনে স্নাতকের সকল ক্লাসটেস্ট সম্পন্ন করা হবে।

তিনি আরো বলেন, করোনার কারণে শিক্ষার্থীরা অনেক পিছিয়ে গেছে। তাই ডিন কাউন্সিলের সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রথমে ৪র্থ বর্ষের পরীক্ষা শুরু হবে। এর পর যত দ্রুত সম্ভব পর্যায়ক্রমে অন্য বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। শিক্ষার্থীরা হলে থাকতে পারবে কি না এমন প্রশ্নে তিনি বলেন, এ বিষয়ে এখনো সিদ্ধান্ত নেওয়া হয় নি।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ. কে. এম জাকির হোসেন হল খোলার বিষয়ে বলেন, আমরা হল খোলার বিষয়ে ভাবছি। এ বিষয়ে একাডেমিক কাউন্সিলের মিটিং হবে। সেখানেই সিদ্ধান্ত গ্রহণ করা হবে। তবে যে বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা হবে শুধু তারাই হলে থাকার অনুমতি পাবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ৬ জুন শিক্ষার্থীদের দাবির মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন স্নাতক চতুর্থ বর্ষ ও মাস্টার্সে অধ্যায়নরত শিক্ষার্থীদের অগ্রাধিকার দিয়ে সশরীরে পরীক্ষা গ্রহণের বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে।

কিন্তু সারা দেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় বিশ্ববিদ্যালয়ের করোনা মোকাবেলায় গঠিত টাস্কফোর্স সব ধরনের পরীক্ষা স্থগিত রাখার সুপারিশ করে। পরে সকল পরীক্ষা স্থগিত করা হয়।