২০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করলো ঢাকাস্থ ফরদাবাদ মৈত্রী সমিতি

  • 10 July
  • 09:08 AM

এস আহমেদ ফাহিম, নোবিপ্রবি প্রতিনিধি 10 July, 20

করোনা মহামারীতে মানবেতর জীবন যাপন করা ফরদাবাদ গ্রামের বিভিন্ন ওয়ার্ডের ২শত অসহায় ও গরীব পরিবারের মাঝে ত্রান-সামগ্রী বিতরণ করেছে ঢাকাস্থ ফরদাবাদ মৈত্রী সমিতি। মৈত্রী সমতির সদস্যবৃন্দ ফরদাবাদ গ্রামের মোট পাঁচটি ওয়ার্ডের প্রতিটি ওয়ার্ডে ৪০ টি করে মোট ২০০ পরিবারের ঘরে ঘরে ত্রান-সামগ্রী পৌছে দেওয়ার ব্যবস্থা করে। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল ৫ কেজি চাল,২ কেজি আলু,১ কেজি পেয়াজ,১লিটার তেল এবং ১ কেজি ডাল।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এগ্রিকালচার বিভাগের সহকারী অধ্যাপক ও মৈত্রী সমিতির সদস্য সচিব ড. মোহাম্মদ নূরুজ্জামান কর্তৃক প্রেরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ড. রওশন আলম কলেজ মাঠ প্রাঙ্গণে ওয়ার্ডভিত্তিক খাদ্য বিতরণের সময় উপস্থিত ছিলেন মৈত্রী সমিতির আহবায়ক ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড.মোহাম্মদ ইউসুফ মিঞা, ৯ নং ফরদাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদসহ গ্রামের বিশিষ্টজন।

মৈত্রী সমিতির যুগ্ন আহবায়ক ইকবাল মাহমুদ সুজনের সঞ্চালনায় ত্রান সামগ্রী বিতরণ অনুষ্ঠানে ড. মোহাম্মদ ইউসুফ মিঞা বলেন মানুষ মানুষের জন্য,মানুষ মানবতার জন্য।এ স্লোগানকে ধারণ করে মৈত্রী সমিতির যাত্রায় শুরু থেকে ফরদাবাদ গ্রামের সাধারণ মানুষ ও গরীব মেধাবী শিক্ষার্থীদের জন্য কাজ করে যাচ্ছে।তারই অংশ হিসেবে করোনাকালীন দুর্যোগে গ্রামের অসহায় মানুষের জন্য আমাদের মৈত্রী সমিতির এ ক্ষুদ্র প্রয়াস।

মহিউদ্দিন আহমেদ সেলিম চেয়ারম্যান বলেন,দেশ বিদেশের বিভিন্ন স্থানে অবস্থানরত এ প্রজন্মের শিক্ষিত ও সচেতন মানুষগুলো প্রমাণ করেছেন তারা তাদের শিকড়কে ভুলে যাননি। তিনি গ্রামের প্রতিটি মানুষকে গ্রামের সেবায় এগিয়ে আসার অনুরোধ করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক ইয়াকুব মাস্টার,বীর মুক্তিযোদ্ধা বাতেন মেম্বার, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ও মৈত্রী সমিতির যুগ্ন-আহবায়ক ড. মোহাম্মদ আবদুস সালাম, ড.রওশন আলম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সফিকুল ইসলাম,ব্রাহ্মণবাড়িয়া টিভির কর্ণধার ও বাঞ্ছারামপুর উপজেলার দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিনিধি সাব্বির আহমেদ সুবির,দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি আতাউর রহমান সনেট, বাঞ্ছারামপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো: রফিকুল ইসলাম ফরদাবাদ ইউনিয়ন যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম খান, ৬নং ওয়ার্ডের করিম মেম্বার, মৈত্রী সমিতির যুগ্ম-আহবায়ক নজরুল ইসলামসহ প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৯নং ফরদাবাদ ইউনিয়নের ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ বাবু, ৫নং ওয়ার্ডের আওয়ামীলীগ সভাপতি আবুল কালাম আজাদ,মোশাররফ মেম্বার, বাতেন মেম্বার, মৈত্রী সমিতির সদস্য মাহবুব আলম, আমিরুল ইসলাম মাহালম, আবদুল মোতালেব,ওমর ফারুক, আল আমিন,ইরশাদ উল্যাহ মনি ও বাঞ্ছারামপুর উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মচারী সমিতির সভাপতি মো: ইমরান হোসেন।