ইংরেজি ২য় পত্র পরীক্ষায় ১৭৬ জন শিক্ষার্থী বহিষ্কার

  • 09 Feb
  • 08:27 AM

ভার্সিটি ভয়েস ডেস্ক 09 Feb, 20

চলছে এসএসসি ও সমমানের পরীক্ষা। আজ রোববার (৯ ফেব্রুয়ারি) এসএসসির ইংরেজি ২য় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় অনুপস্থিত ছিল ৬ হাজার ৬০ জন পরীক্ষার্থী। এদিন ১৭৬ জন শিক্ষার্থী ও কক্ষ পরিদর্শকের দায়িত্বে থাকা ৬ জন শিক্ষকসহ মোট ১৮২ জনকে বহিষ্কার করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা কন্ট্রোল রুম দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, এসএসসি পরীক্ষার চতুর্থ দিনে ইংরেজি ২য় পত্র পরীক্ষায় ঢাকা বোর্ডের ১ হাজার ৭৪১ জন, চট্টগ্রাম বোর্ডে ৫৬২ জন, রাজশাহী বোর্ডে ৭১৩ জন, বরিশাল বোর্ডের ৪৩৬ জন, সিলেট বোর্ডের ৩৯৯ জন, দিনাজপুর বোর্ডের ৫৬১ জন, কুমিল্লা বোর্ডের ৪১১ জন, ময়মনসিংহ বোর্ডে ৫৫৩ জন এবং যশোর বোর্ডের ৬৮৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।


এছাড়া এদিন, ঢাকা বোর্ডের ৩২ জন, চট্টগ্রাম বোর্ডের ৫জন, রাজশাহী বোর্ডের ৫ জন, বরিশাল বোর্ডে ৩৫ জন, সিলেট বোর্ডে ৬ জন, দিনাজপুর বোর্ডের ৩৮ জন, কুমিল্লা বোর্ডে ২৭ জন, ময়মনসিংহ বোর্ডে ১৭ জন এবং যশোর বোর্ডে ১১ জনসহ মোট ১৭৬ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া ঢাকা বোর্ডের ৪ জন ও দিনাজপুর বোর্ডের ২জন কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে।

আগামী ১১ ফেব্রুয়ারি এসএসসির গণিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গত ৩ ফেব্রুয়ারি শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এসএসসি পরীক্ষা। আর ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে এসএসসির ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে। দেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

চলতি বছর ২০ লাখ ৪৭ হাজার ৭৯৯ জন পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে। গতবছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন। এসএসসি ও সমমানের পরীক্ষার্থী কমেছে সাড়ে ৮৭ হাজার। চলতি বছর ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন পরীক্ষার্থী এসএসসি, ২ লাখ ৮১ হাজার ২৫৪ জন পরীক্ষার্থী দাখিল এবং ১ লাখ ৩১ হাজার ২৮৫জন শিক্ষার্থী এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশ নিচ্ছে।
সূত্রঃ দৈনিক শিক্ষা