বিজয় দিবসে পাঠশালার ১৬ হাজার মাস্ক বিতরণ

  • 17 Dec
  • 11:06 AM

মেহেরাবুল ইসলাম সৌদিপ 17 Dec, 20

মহান বিজয় দিবস উপলক্ষে 'মাস্ক পরুন করোনা হতে দূরে থাকুন' এই স্লোগানে সারা দেশে পাঠশালা'র পক্ষ থেকে ১৬ হাজার মাস্ক বিতরণ করা হয়। বুধবার (১৬ ডিসেম্বর) মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল কাদের। তিনি বলেন, "পাঠশালা সারা দেশে মাস্ক বিতরণ এর যে মহত উদ্যাগ নিয়েছে তা সময়ের দাবি ছিলো এবং তিনি পাঠশালার প্রতি শুভকামনা জানান। "ঢাকা,রাজশাহী, পাবনা, বগুড়া, রংপুর, দিনাজপুর, কক্সবাজার, সিলেট সহ দেশের বেশ কয়েকটি জেলায় ১৬ হাজার মাস্ক বিতরণ করা হয়।

এই কর্মসূচী নিয়ে পাঠশালার প্রতিষ্ঠাতা এবাদুল ইসলাম বলেন, "বর্তমানে দেশে করোনার ২য় ওয়েভ শুরু হয়েছে এবং করোনার এ সময়টায় সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে সারা দেশে পাঠশালা পরিবার ১৬ হাজার মাস্ক বিতরণ করেছে এবং সকলকে সচেতন করেছে। করোনার এই সময়টার শুরু থেকেই পাঠশালা বিভিন্ন কর্মকান্ডে মানুষের পাশে ছিলো এবং ভবিষ্যতেও থাকবে।"

পাঠশালার কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ জিয়ান বলেন, "এখনো প্রতিদিন গড়ে ৩০ জনেরও অধিক মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা যাচ্ছে। অথচ মানুষের মধ্যে করোনা সচেতনতা দিন কে দিন কমে যাচ্ছে। তাই পাঠশালা পরিবারের প্রত্যেক সদস্যদের নৈতিক দায়বদ্ধতার জায়গা থেকে আমরা চেয়েছি আবারো মানুষদের মধ্যে সেই সচেতনতা ফিরে আসুক এবং সবাই সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলুক। ১৬ই ডিসেম্বর, সারাদেশ ব্যাপী ১৬০০০ মাস্ক বিতরণের মধ্যে দিয়ে আমরা জনগণকে জানাতে চেয়েছি যে দেশ এখনো করোনা মুক্ত হয় নাই, সামনে আরো ভয়াবহ পরিস্থিতি সম্মুখীনের আগে আমাদের সচেতন হওয়া জরুরি। কাজেই এই মহৎ কাজের অংশীদার হতে পেরে নিজেকে অনেক সৌভাগ্যবান মনে হচ্ছে।"