নোবিপ্রবিতে কাল থেকে টিকার ১ম ডোজ শুরু

  • 30 Oct
  • 03:56 PM

এস আহমেদ ফাহিম, নোবিপ্রবি প্রতিনিধি 30 Oct, 21

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) এর মেডিকেল সেন্টারের নতুন ভবনে আগামীকাল ৩১ অক্টোবর থেকে চালু হবে
কোভিড-১৯ এর টিকার ১ম ডোজ প্রদান কার্যক্রম।টিকা কার্যক্রম চলবে ১০ দিনব্যাপী, আগামী ৯ নভেম্বর পর্যন্ত।


আজ(৩০ অক্টোবর) বিশ্ববিদ্যালয় সূত্রে এ বিষয়ে জানা যায়।বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের নতুন ভবন থেকে টিকা নিতে পারবে শিক্ষার্থীরা।


জনসংযোগ ও প্রকাশনা দপ্তর হতে জানা যায়,আগামীকাল (৩১ অক্টোবর) নোবিপ্রবির মেডিকেল সেন্টারে টিকা কার্যক্রমের উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ দিদার উল আলম।


রেজিস্ট্রার দপ্তর হতে জানা যায়, নোবিপ্রবি মেডিকেল সেন্টার ও কোভিড-১৯ সনাক্তকরণ কেন্দ্র এই টিকা কার্যক্রম তত্ত্বাবধান করবে।যারা টিকার রেজিষ্ট্রেশন করেছে কিন্তু টিকা নেয় নি তাদের টিকার ১ম ডোজ দেওয়া হবে।টিকার ২য় ডোজের তারিখ পরে জানানো হবে।

টিকা পরিচালনা কমিটি জানায়,
শুধুমাত্র সিনোফার্ম এর টিকা দেওয়া হবে। টিকার প্রথম ডোজ দেওয়ার ১ মাস পর ২য় ডোজ দেওয়া হবে।যারা টিকার এসএমএস পায় নি তাদের এসএমএস প্রাপ্তির লক্ষ্যে টিকা কেন্দ্রের ভলেন্টিয়ারের অবহিত করে নিবন্ধন সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য দিতে হবে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

কমিটি আরো জানায়,যাদের শুধু জন্মনিবন্ধন আছে তাদের টিকা প্রদানে টিকার কেন্দ্রের ভলেন্টিয়ারদের নিকট প্রয়োজনীয় তথ্য দিয়ে নিবন্ধন করতে হবে।যারা টিকা কেন্দ্র হিসেবে নোয়াখালী সদর হাসপাতাল, জেলা পুলিশ হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস সিলেক্ট করেছে তারা টিকা নিতে পারবে।

এদিকে টিকা প্রদানের লক্ষ্যে গত ২৫ অক্টোবর নোয়াখালী জেলা সিভিল সার্জন কার্যালয়ে নোবিপ্রবি মেডিকেল টিম, বিএনসিসি এবং রোভার স্কাউট সদস্যদের প্রশিক্ষণ দেয়া হয়।