হাল্ট প্রাইজের প্রশিক্ষণ পেলেন নোবিপ্রবি শিক্ষার্থীরা

  • 23 Oct
  • 11:03 PM

এস আহমেদ ফাহিম, নোবিপ্রবি প্রতিনিধি 23 Oct, 20

শিক্ষার্থীদের নোবেল খ্যাত আন্তর্জাতিক প্রতিযোগিতা " হাল্ট প্রাইজ" কে কেন্দ্র করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ( নোবিপ্রবি) প্রশিক্ষণ পর্ব আয়োজন করা হয় যা ২৩ অক্টোবর রাতে অনলাইনে অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ ইনফরমেশন সায়েন্সেসের পৃষ্ঠপোষকতায় ৩য় বারের মতো যাত্রা শুরু করা এই প্রতিযোগিতার প্রশিক্ষণ পর্বে অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের অধ্যাপক ড.আব্দুল্লাহ আল মামুন,ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মো.আব্দুল কাইয়ুম মাসুদ এবং ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশন সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক তানজিনা রহমান নিতু।

অতিথিবৃন্দ হাল্ট প্রাইজ প্রতিযোগিতার এই বছরের প্রতিপাদ্য "ফুড ফর গুড " সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।এছাড়াও প্রযুক্তিজ্ঞানকে ব্যবহার করে খাদ্যের গুণাগুণ ঠিক রাখার পাশাপাশি অর্থনীতির উন্নয়নে ভূমিকা রাখতে পারে এবং কর্মসংস্থান তৈরি করতে পারে সেই ধরনের আইডিয়া তৈরির পদ্ধতি ও দিকনির্দেশনা প্রদান করেন অতিথিরা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইনস্টিটিউট অফ ইনফরমেশন সায়েন্সেসের সহকারী অধ্যাপক উম্মে হাবিবা এবং সঞ্চালনা করেন হাল্ট প্রাইজের নোবিপ্রবি ক্যাম্পাস ডিরেক্টর সাবিহা তাসমিম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইনস্টিটিউট অফ ইনফরমেশন সায়েন্সেসের সহকারী অধ্যাপক শামীমা ইয়াসমিন ও লেকচারার আব্দুল করিম। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।