জরুরী সেবা ছাড়া হাবিপ্রবি ১৫ জুন পর্যন্ত বন্ধ ঘোষণা

  • 31 May
  • 03:20 AM

আব্দুল্লাহ আল মুবাশ্বির, হাবিপ্রবি প্রতিনিধি 31 May, 20

সরকারী নির্দেশনা এবং ইউজিসির প্রজ্ঞাপন অনুযায়ী জরুরী সেবা ছাড়া আগামী ১৫ জুন পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(হাবিপ্রবি)।

বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. শ্রীপতি শিকদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়,করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারনে সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এর প্রজ্ঞাপন অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত একাডেমিক কার্যক্রম ও আবাসিক হলসমূহ বন্ধ থাকবে।

তবে এসময় অতীব জরুরি সেবা ও অপরিহার্য কার্যক্রম সীমিত পরিসরে চালু থাকবে।এজন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমে সম্পৃক্ত ব্যক্তিবর্গ সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীকে কর্মস্থল(দিনাজপুর) ত্যাগ করতে পারবে না এবং পাশাপাশি মুঠোফোন খোলা রাখতে হবে।অনুষদীয় ডীন, বিভাগীয় চেয়ারম্যান ও বিভিন্ন শাখার প্রধানগণ প্রয়োজনে অফিস করতে পারবেন।এসময় জরুরি সেবা বিশ্ববিদ্যলয়ের মেডিকেল সেন্টার খোলা থাকবে ও ডাক্তাররা টেলিমিডিসিন সেবা চালু রাখবে। নিরাপত্তা, প্রকৌশল ও খামার ও পরিচ্ছন্নতা শাখার কর্মকর্তা, কর্মচারীর কার্যক্রম যথারীতি চলবে।

নোটিশে বহিরাগত ব্যক্তির প্রবেশ এবং অবস্থানের উপর নিষেধাজ্ঞাও আরোপ করা হয়।