হাবিপ্রবি কুইজ সোসাইটির নতুন নের্তৃত্বে মিম-রাদিয়া

  • 26 Sept
  • 08:36 PM

আব্দুল্লাহ আল মুবাশ্বির, হাবিপ্রবি প্রতিনিধি 26 Sept, 21

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) কুইজ সোসাইটির ৩২ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদকে প্রধান উপদেষ্টা করে গত ২৬ সেপ্টেম্বর ২০২১-২২ সেশনের নতুন এই কমিটি ঘোষণা করা হয়।

সাবেক সভাপতি মাহাথীর মোহাম্মদ এবং বোর্ড সদস্যদের সম্মতিতে নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ১৮ তম ব্যাচের কৃষি অনুষদের শিক্ষার্থী মদিনা আক্তার মিম এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ১৮ তম ব্যাচের কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রাদিয়া বিনতে রেজা।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ সভাপতি আবদুল্লাহ আল মুবাশ্বির, আলিমা খাতুন,নাসির হোসাইন, সহ সাধারণ সম্পাদক আরেফাতুল জান্নাত পিউ, মো: আবদুর রহিম,সান্তনা আক্তার, সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন মিঠু, সহ সাংগঠনিক সম্পাদক আইরিন আক্তার,মো:মেহেদী হাসান ইমন,প্রচার ও প্রকাশনা সম্পাদক খুরশিদ জাহান অন্তি,আল ওয়াসি সাদমান,সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক নাজমুস সাকিব,শাকিলা সাবরিন, অফিস সম্পাদক সাদিয়া মুমতারিন,সহকারী অফিস সম্পাদক মো: মেহেদী হাসান ,আফসানা জেরিন মিথী,কুইজ সম্পাদক শান্তা ইসলাম, ফাতেমা তুজ জহুরা বৃষ্টি,সহকারী কুইজ সম্পাদক মুন্তাসেরিনা শান্তি আলিজা, সুলতানা জান্নাহ, ইভেন্ট ও কর্মশালা সম্পাদক জহুরা জান্নাত সুমি,তামান্না তাসনিম, বই এবং প্রকাশনা সম্পাদক মো: জাকারিয়া হোসেন,আফসানা আক্তার আনিসুদ্দোহা, অর্পি অর্পণ,অর্থ সম্পাদক তাছরিফুন নেছা তামান্না, মো: রীজ‌ওয়ান চৌধুরী,মো: মনিরুজ্জামান খন্দকার, সহকারী অর্থ সম্পাদক মো: সাহিদ হাসান এবং মো. ফাহিম ফেরদৌস সোহান

অনুভূতি জানিয়ে নতুন কমিটির সভাপতি মদিনা আক্তার মিম বলেন, 'বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে নিজেদের শুধুমাত্র একাডেমিক শিক্ষার মধ্যে সীমাবদ্ধ না রেখে দেশের অভ্যন্তরীন,ভৌগোলিক,সামাজিক,অর্থনৈতিক,রাজনৈতিক কিংবা বহির্বিশ্বের নানাবিধ ঘটনাপ্রবাহ,সাম্প্রতিক বিষয়াবলি এসব বিষয় নিয়ে নিয়মিত জ্ঞান চর্চায় ভূমিকা রেখে যাচ্ছে হাবিপ্রবি কুইজ সোসাইটি। নতুন কমিটির সভাপতি হিসেবে আমি চেষ্টা করবো এই ধারাকে অব্যাহত রাখতে'।

নব নির্বাচিত সাধারণ সম্পাদক রাদিয়া বিনতে রেজা বলেন, 'কুইজ সোসাইটি এমন একটি সংগঠন যেখানে শিক্ষার্থীরা ক্যারিয়ার ভিত্তিক বিভিন্ন সেশনে অংশগ্রহন করে নিজেদের সে লক্ষ্যে গড়ে তুলতে পারে। করোনা মহামারীতেও আমরা অনলাইন প্ল্যাটফর্ম টেলিগ্রাম এর মাধ্যমে আমাদের কার্যক্রম চালিয়ে গেছি। আশা করছি নতুন কমিটিও পূর্বের ধারাবাহিকতা বজায় রেখে কাজ করে যাবে'।

উল্লেখ্য, কুইজ সোসাইটি ক্যারিয়ার ভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতামূলক সেশন এবং পরীক্ষার আয়োজন করে শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়তা করে থাকে। এছাড়াও স্নাতক পরবর্তী ক্যারিয়ার গঠনে শিক্ষার্থীরা যেনো নিজেদেরকে এগিয়ে রাখতে পারে সেজন্য সাপ্তাহিক এবং মাসিক বিভন্ন সেশন আয়োজন করার মাধ্যমে শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তোলে। সংগঠনটি করোনাকালীন সময়েও তাদের সকল কার্যক্রম অনলাইন প্ল্যাটফর্ম টেলিগ্রামের মাধ্যমে চালিয়ে গেছে। এছাড়াও প্রতিনিয়ত কুইজ, র‍্যাপিড ফায়ার কুইজসহ অনলাইনে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কৃত করার মাধ্যমে উৎসাহিত করে গেছে।