হাবিপ্রবি অ্যাডভেঞ্চার ক্লাবের উদ্যোগে অনলাইনে অ্যাডভেঞ্চার সেমিনার আজ

  • 05 July
  • 04:56 AM

আব্দুল্লাহ আল মুবাশ্বির, হাবিপ্রবি প্রতিনিধি 05 July, 20

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অ্যাডভেবঞ্চার ক্লাবের উদ্যোগে অ্যাডভেঞ্চার সেমিনার অনুষ্ঠিত হবে আজ(৫ই জুলাই) রাত ৮টায়।

অ্যাডভেঞ্চার প্রিয় শিক্ষার্থীদের জন্য নানা দিক নির্দেশনামূলক সেশন নিয়ে লাইভটি জুম অ্যাপলিকেশনের মাধ্যমে প্রচার করা হবে অ্যাডভেঞ্চার ক্লাবের ফেইসবুক পেইজ এবং গ্রুপের মাধ্যমে।অনলাইন এই সেমিনারে বিশেষ অতিথি হিসাবে ইন্ডিয়া থেকে যুক্ত হবেন প্রফেশনাল মাউন্টেইনার এবং যাত্রা ট্রেকারস ও গার্লস স্টেপ আউট সংগঠনের প্রতিষ্ঠাতা অনুপম চ্যাটার্জী।

এব্যাপারে অ্যাডভেঞ্চার ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সাদিম আহমেদ নিটোল বলেন,অ্যাডভেঞ্চার এর প্রতি ছোটবেলা থেকেই খুব টান অনুভব করতাম।ক্যাম্পাসে ভর্তি হবার পর তাই অ্যাডভেঞ্চার রিলেটেড ক্লাবের অনুসন্ধানে ছিলাম।কিন্তু সত্যি বলতে কি প্রতিষ্ঠিত কোনো ক্লাব পাই নি।তাই ঠিক করি একটা ক্লাব খুলবো যেখানে এডভেঞ্চার পছন্দ করে এমন মানুষেরা একটি কমন প্লাটফর্মে এক হতে পারবে। আমাদের প্রথম সফল উদ্যোগ ছিলো সান্দাকফু ট্রেক।ইন্ডিয়ার এই ট্রেকটি আমাদের সংগঠনের কয়েকজন সদস্য সুসম্পন্ন করেন।তারপর আমাদের ক্যাম্পাসের পাশে ঢেপা নদীর তীরে একটি ক্যাম্পিং এর আয়োজন করি।সেটিও সফল হয়।
আর এখন এই করোনাকালে যখন পৃথিবী স্থবির হয়ে আছে অ্যাডভেঞ্চারপ্রিয় মানুষগুলো যখন ছটফট করছে তখন তারা যাতে ঘরে বসেই অ্যাডভেঞ্চারের খুঁটিনাটি জানতে পারে সেজন্যেই এই সেমিনারের আয়োজন।