হাবিপ্রবির স্থগিত পরীক্ষা অনলাইনে শুরু ৪ঠা আগস্ট থেকে

  • 12 July
  • 07:45 PM

আব্দুল্লাহ আল মুবাশ্বির, হাবিপ্রবি প্রতিনিধি 12 July, 21

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) স্থগিত পরীক্ষা অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। সোমবার (১২ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ৫৭তম একাডেমিক কাউন্সিলে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে নিশ্চিত করেছেন উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান।

দুপুর আড়াইটায় শুরু হওয়া একাডেমিক কাউন্সিলের মিটিংয়ে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জান,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ, রেজিস্ট্রার অধ্যাপক ডা. ফজলুল হকসহ বিভিন্ন অনুষদের ডিন এবং বিভাগীয় চেয়ারম্যানগণ।

মিটিংয়ের সিদ্ধান্তের ব্যাপারে জানতে চাইলে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ বলেন, 'আজকের একাডেমিক কাউন্সিলের মিটিংয়ে স্থগিত পরীক্ষাগুলো অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আগামী আগস্ট মাসের ৪ তারিখ থেকেই স্ব স্ব অনুষদ তাদের স্থগিত পরীক্ষাগুলো নিতে পারবে। সেক্ষেত্রে আমরা খুব দ্রুতই অনলাইন পরীক্ষার একটি নীতিমালা প্রকাশ করবো। সে আলোকেই পরীক্ষাগুলো নেওয়া হবে'।

উল্লেখ্য, দিনাজপুর সদর উপজেলা লকডাউন ঘোষিত হবার পর গত মাসের ২১ জুন হাবিপ্রবির সশরীরে চলমান সকল পরীক্ষা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর চলতি মাসের ৪ঠা জুলাই এক আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের অনুষদীয় ডিনদের এক সপ্তাহের মাঝে অনলাইন পরীক্ষার খসড়া নীতিমালা দিতে অনুরোধ করে উপাচার্য। এরপর ৭ জুলাই অনুষদীয় ডিনদের সমন্বয়ে গঠিত অনলাইন পরীক্ষা সংক্রান্ত উপকমিটি একটি খসড়া বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জমা দেয়। সেই খসড়ার আলোকেই আজ একাডেমিক কাউন্সিলের মিটিংয়ে অনলাইন পরীক্ষার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়।