হাবিপ্রবির রেজিস্ট্রার ফজলুল হককে অব্যাহতি, স্থলাভিষিক্ত হলেন অধ্যাপক রাজিব

  • 07 Oct
  • 09:24 PM

আব্দুল্লাহ আল মুবাশ্বির, হাবিপ্রবি প্রতিনিধি 07 Oct, 20

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা:মোহাম্মদ ফজলুল হককে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করে অর্থনীতি বিভাগের অধ্যাপক মোহাম্মদ রাজিব হাসান কে তার নিজ দ্বায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রেজিস্ট্রারের হিসেবে নিযুক্ত করা হয়েছে।

আজ বুধবার(৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেমের অনুমোদনক্রমে ও ডেপুটি রেজিস্ট্রার (সংস্থাপন) স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এ বিষয়টি জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, "এ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) পদে নিযুক্ত প্রফেসর ডঃ মোঃ ফজলুল হক মেডিসিন সার্জারি এ্যান্ড অ্যাবস্ট্রাক্ট বিভাগকে ৭.১০.২০২০ ইং তারিখ হতে রেজিস্ট্রারের দায়িত্ব হতে অব্যাহতি প্রদান করা হলো এবং সেইসাথে অর্থনীতি বিভাগের অধ্যাপক মোহাম্মদ রাজিব হাসান কে তার নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিম্নবর্ণিত শর্তে রেজিস্ট্রারের দায়িত্বে নিযুক্ত করা হলো। নিম্নলিখিত আইন ২০০১ এর ১১ ধারার ১২ উপধারা মোতাবেক এ আদেশ কার্যকর করা হলো"।

এর আগে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেমের প্রশাসনিক কাজে অসহযোগিতার অভিযোগ তুলে রেজিস্ট্রার প্রফেসর ডা.মোহাম্মদ ফজলুল হক,প্রক্টর অধ্যাপক মো. খালেদ হোসেন,কোষাধ্যক্ষ অধ্যাপক ড.বিধান চন্দ্র হালদার,
ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড.ইমরান পারভেজ সহ প্রশাসনিক দায়িত্বে থাকা ১১ জন শিক্ষক বিজ্ঞপ্তি প্রকাশ করে বুধবার(৭ অক্টোবর) থেকে সকল ধরণের প্রশাসনিক দায়িত্ব পালন করা থেকে বিরত থাকার ঘোষণা দেন।

এ ব্যাপারে নবনিযুক্ত ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মোহাম্মদ রাজিব হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান," মাননীয় ভাইস চ্যান্সেলর স্যার আমাকে যোগ্য মনে করে এই পদে নিযুক্ত করেছেন এজন্য আমি তাঁর কাছে কৃতজ্ঞ।বিশ্ববিদ্যালয়ের বর্তমান সংকট নিরসনে আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবো ইনশাআল্লাহ। পাশাপাশি স্যার আমার উপর যেই দায়িত্ব অর্পণ করেছেন, আমি যেন তা যথাযথভাবে পালন করতে পারি,এজন্য সকলের সহযোগিতা চাই"।