হাবিপ্রবির নবনিযুক্ত প্রক্টর অধ্যাপক মামুনুর রশীদ ও সহকারী প্রক্টর ইয়াছিন প্রধান

  • 01 Sept
  • 08:39 PM

আব্দুল্লাহ আল মুবাশ্বির, হাবিপ্রবি প্রতিনিধি 01 Sept, 21

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্রক্টরের দায়িত্ব পেয়েছেন গণিত বিভাগের অধ্যাপক ড. মো: মামুনুর রশীদ ও সহকারী প্রক্টরের দায়িত্ব পেয়েছেন বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: ইয়াছিন প্রধান।

মঙ্গলবার (৩১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান এর অনুমোদনক্রমে ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো: ফজলুল হক স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ' বিশ্ববিদ্যালয়ের প্রক্টর পদে নিযুক্ত প্রফেসর ড: মো: খালেদ হোসেন মাইক্রোবায়োলজি বিভাগ, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স অনুষদ, হাবিপ্রবি-কে প্রক্টর পদ হতে অব্যাহতি দিয়ে তদস্থলে প্রফেসর ড. মো: মামুনুর রশিদ গণিত বিভাগ, বিজ্ঞান অনুষদ, হাবিপ্রবি-কে তার নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রক্টর পদে নিযুক্ত করা হলো'।

অন্যদিকে, ভিন্ন আর একটি অফিস আদেশে বলা হয়, ' বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড: মো: ইয়াছিন প্রধানকে তার নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সহকারী প্রক্টর পদে নিযুক্ত করা হলো'।

প্রক্টরের দায়িত্ব পাওয়ার পর নবনিযুক্ত প্রক্টর অধ্যাপক ড. মোঃ মামুনুর রশীদ বলেন, 'আমাকে প্রক্টরের দায়িত্ব দেওয়ায় উপাচার্য মহোদয়কে ধন্যবাদ জানাচ্ছি । তিনি আমাকে যে দায়িত্ব দিয়েছেন আমি তা পালনে যথাসাধ্য চেষ্টা করবো। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে এবং প্রধারমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নকে পূরণ করার নিমিত্তে আমি যথাসাধ্য ভাবে কাজ করে যাবো। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি'।

গ্রুপিং মুক্ত ক্যাম্পাস গঠনের ব্যাপারে তিনি বলেন, 'আমি ব্যক্তিগতভাবে গ্রুপিং এর বিরোধীতা করি। বিশ্ববিদ্যালয় কোনো গ্রুপিং এর জায়গা নয়। হাবিপ্রবিকে বিশ্ব দরবারে তুলে ধরতে যেভাবে কাজ করা দরকার যেভাবেই কাজ করে যাবো'।

নবনিযুক্ত সহকারী প্রক্টর ড. মো. ইয়াছিন প্রধান বলেন, 'সর্বপ্রথমে সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া জানাই। শোকের মাসে এই আদেশ পেয়ে বঙ্গবন্ধুসহ শহীদ সকলের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি। বিশ্ববিদ্যালয় স্বার্থে আমাকে দায়িত্ব প্রদান করায় উপাচার্য স্যারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। সর্বোপরি দায়িত্ব পালনে বিশ্ববিদ্যালয়ের সকলের সহযোগিতা কামনা করছি এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নেয়া সম্ভব বলে আমি মনে করি'।