১০ জুন থেকে হাবিপ্রবিতে সশরীরে ফাইনাল পরীক্ষার সিদ্ধান্ত

  • 31 May
  • 09:35 PM

আব্দুল্লাহ আল মুবাশ্বির, হাবিপ্রবি প্রতিনিধি 31 May, 21

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ১০ জুন থেকে সশরীরে ফাইনাল পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( হাবিপ্রবি) প্রশাসন। সোমবার (৩১ মে) বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের রুটিন উপাচার্য অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদারের সভাপতিত্বেে সকল অনুষদের ডিনদের নিয়ে এক আলোচনা সভা শেষে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রেজিস্ট্রার প্রফেসর ডা. মো: ফজলুল হক। বিশ।

এ ব্যাপারে রেজিস্ট্রার বলেন, 'আগামী ১০ জুন থেকে যে কোনো অনুষদ কিংবা বিভাগ চাইলে পরীক্ষা নিতে পারবে। তবে অনলাইনে পরীক্ষা নেয়ার কোনো সুযোগ নেই। পরীক্ষা চলাকালীন সময়ে সকল হল বন্ধ থাকবে। অর্থ্যাৎ শিক্ষার্থীদের নিজ উদ্যোগে মেসে কিংবা বাসায় থেকে পরীক্ষায় অংশ নিতে হবে। এছাড়া পরীক্ষা দেয়ার আগে মুচলেকা জমা দিতে হবে'।

এনরোলমেন্ট ফি কমানোর ব্যাপারে তিনি আরো বলেন, 'অকার্যকর ফি সমূহ নেয়া হবে না। অর্থ্যাৎ পূর্বের সিদ্ধান্তই বলবৎ রয়েছে। বিদেশী শিক্ষার্থীরা যাতে পরীক্ষায় অংশ নিতে পারে সেজন্য সংশ্লিষ্ট অনুষদের ডীন অথবা চেয়ারম্যানদের দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া কোন ব্যাচের পরীক্ষা আগে কিংবা পরে হবে তা নির্ধারণ করবে সংশ্লিষ্ট ডীন ও চেয়ারম্যান বৃন্দ'।

শিক্ষার্থীদের শারীরিক সুস্থ্যতা নিশ্চিত করার লক্ষ্যে হাবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ জানান, 'পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষার্থীরা যাতে নিরবিচ্ছিন্ন ভাবে চিকিৎসা সেবা পায় সে লক্ষ্যে মেডিকেল টিম গঠন করা হবে'।