দ্রুত হল কমিটি দেয়ার দাবী জানালেন ভিপি কামাল

  • 29 Sept
  • 08:18 PM

নিজস্ব প্রতিবেদক 29 Sept, 20

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল সংসদের সদ্যসাবেক ভিপি, ছাত্রলীগ নেতা কামাল উদ্দীন এবার দ্রুত হল কমিটি দেয়ার দাবী তুলেছেন।

১৮ ২৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্মেলন হয়। সম্মেলনের আড়াই মাস পর ২০১৮ সালের ৩১ জুলাই কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নামও ঘোষণা করা হয়। এতে সনজিত চন্দ্র দাস সভাপতি ও সাদ্দাম হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এর পর থেকে হল ক্যান্ডিডেটরা বছরের পর বছর কমিটির আশায় লেগে থাকলেও কমিটি না হওয়ায় এবং বিভিন্ন রাজনৈতিক পট পরিবর্তনে তারা হতাশ। একই সাথে রাজনীতিতে অনিশ্চয়তা, সামাজিক ও পারিবারিক চাপে জর্জরিত।অথচ অনেকের খোঁজই এই করোনার সময় রাখেন নি নেতারা।

এবার ভিপি কামাল এসব বিষয় নিয়ে প্রতিবাদ জানিয়ে মতামত দিয়েছেন।তার টাইমলাইনে প্রকাশিত লেখাটি সরাসরি পাঠকদের সুবিধার্থে প্রকাশ করা হলো:

"বাংলাদেশ ছাত্রলীগ" ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত বিভিন্ন হল শাখা ছাত্রলীগে 'সোহাগ-জাকির' ভাই 'হাসান-প্রিন্স' ভাইয়ের রেখে যাওয়া কমিটিই এখন পর্যন্ত বর্তমান। তাদের মধ্যে বিভিন্ন হলের সভাপতি-সাধারণ সম্পাদক_ কেন্দ্রীয় ছাত্রলীগের বিভিন্ন দায়িত্ব পালন করছে, কেউ কেউ আবার বিয়ে বা চাকরিতে যোগদান করে রাজনীতিতে ইতি টেনেছেন,, আবার কেউ পোস্ট না পেয়ে বঞ্চিত খেতাব নিয়ে এখন পর্যন্তও রাজনীতিতে টিকে রয়েছেন। কেউ তাদের অবস্থানে দায়িত্ব পালন করার মত মানসিকতা বা পর্যায়েও নাই। এবার যদি বিভিন্ন " হল ছাত্রলীগের " পূর্ণাঙ্গ কমিটিতে থাকা নেতৃবৃন্দের কথায় আসি_ বর্তমান যাদের একমাত্র পরিচয় 'হল ক্যান্ডিডেট'- দীর্ঘ প্রায় তিনটি বছর যারা 'বাংলাদেশ ছাত্রলীগের ' বিভিন্ন প্রোগ্রাম সফল করতে মাথার ঘাম পায়ে ফেলেছেন,, বলতে গেলে তাদের একরাশ চাপা কষ্ট, নিরাশার বাণীর স্রোত বয়ে যাবে। তারপরও তারা স্বপ্ন দেখে_ স্বপ্ন ভেঙ্গে গেলে নতুন করে আবার স্বপ্ন বুনে_ স্বপ্ন বুনাতেও ব্যঘাত ঘটলে তারা আশার প্রদীপ জ্বালাতে চায় তারপরও তারা হতাশ নামক শব্দটিকে প্রশ্রয় দিতে চায় না। তাদের সম্পর্কে লিখা শেষ করতে পারব না_ এটা আমার বা যে কারও কাছেই বোধগম্য। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজনীতির পাওয়ার হাউজ_ একজন ছাত্রলীগ কর্মীর রাজনীতির হাতে খড়ির পাঠশালার প্রদীপ- বিভিন্ন হলের রাজনৈতিক স্বপ্নগুলোকে বাঁচিয়ে রাখা.. "বাংলাদেশ ছাত্রলীগ _ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা" তথা পুরো বাংলাদেশকে বাঁচিয়ে রাখার সমান।
যত দ্রুততার সহিত এই স্বপ্ন বীজে শুধু পানির সঞ্চার ই নয়_ যথোপযুক্ত পরিচর্যার দাবী জানাচ্ছি।
না হলে আমার ভয় হয় কখনও যদি আবার মেয়াদোত্তীর্ণের আলোচনা বা আওয়াজ উঠে তাহলে এই স্বপ্ন বীজগুলো হয়তো অসারতার খরস্রোতা নদীতে বয়ে যাবে।
"বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি- সাধারণ সম্পাদক
এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি-সাধারণ সম্পাদক" ভাইদের কাছে আমার আকুল আবেদন খুব দ্রুততার সহীত প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত _ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অন্তর্ভুক্ত বিভিন্ন হল কমিটি গুলো প্রদান করা হোক।

এম.এম.কামাল উদ্দিন
সাবেক ভি.পি, সলিমুল্লাহ মুসলিম হল ছাত্র সংসদ
সহ-সভাপতি, সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রলীগ;
ঢাকা বিশ্ববিদ্যালয়।

সলিমুল্লাহ মুসলিম হলের সদ্যসাবেক ভিপি কামাল উদ্দিন ডাকসু ভিপি নুর এর বিরুদ্ধে মামলা করে আলোচিত হয়েছিলেন। প্রায়ই বিভিন্ন বিষয়ে প্রতিবাদী ভূমিকায় দেখা যায় তাকে।