স্মার্টফোন ক্রয়ে সামর্থ্যহীনদের তালিকা চেয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়

  • 12 Aug
  • 10:32 AM

ববি প্রতিনিধি 12 Aug, 20

অনলাই শিক্ষাকার্যক্রমে সকল শিক্ষার্থীর অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে যেসকল শিক্ষার্থীর স্মার্টফোন বা ডিভাইস ক্রয়ের সক্ষমতা নেই তাদেরকে সফট লোন / গ্রান্টস প্রদানের জন্য তালিকা চেয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় ( ববি)।

বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ( অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: মুহসিন উদ্দীন স্বাক্ষরিত এক অফিস নোটিশে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চেয়ারম্যানগণকে জানানো হয়েছে যে, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ( ইউজিসি) কর্তৃক ৬ আগস্টের নির্দেশনা অনুযায়ী, আগামী ১৯ আগস্টের মধ্যে যেসকল শিক্ষার্থীর স্মার্টফোন বা ডিভাইস ক্রয়ের সক্ষমতা নেই তাদেরকে সফট লোন / গ্রান্টস প্রদানের জন্য তালিকা দিতে।

উল্লেখ্য করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে গত ১৭ ই মার্চ থেকে বন্ধ ছিল বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। শিক্ষার্থীদের শিক্ষাজীবন যেন ব্যাহত না হয় সে লক্ষ্য ইউজিসির পরামর্শ মেনে গত মাসের শুরু থেকে পুরোদমে অনলাইন শিক্ষাকার্যক্রম শুরু করে বরিশাল বিশ্ববিদ্যালয়। কিন্তু অনেক শিক্ষার্থীর স্মার্টফোন না থাকা, আর্থিক সমস্যা, দূর্বল ইন্টারনেট, সহ নানাবিধ সমস্যার কারণে অনলাইন ক্লাসের শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করা যায়নি।