স্মার্টফোন কেনার সামর্থ্য নেই, এমন শিক্ষার্থীদের তালিকা চেয়েছে চুয়েট

  • 12 Aug
  • 10:14 AM

মনির হোসেন, চুয়েট প্রতিনিধি 12 Aug, 20

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) অস্বচ্ছল শিক্ষার্থীদের স্মার্টফোন সরবরাহের জন্য তালিকা প্রস্তুত করার কার্যক্রম শুরু করেছে।

সকল বিভাগ প্রধানদের নিকট অস্বচ্ছল শিক্ষার্থীদের তালিকা করার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ১২ আগস্ট বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশ দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে সমস্ত শিক্ষার্থীর ডিভাইস ক্রয়ে আর্থিক সক্ষমতা নেই তাদেরকে সফট লোন/গ্রান্টসের আওতায় স্মার্টফোন সুবিধা নিশ্চয়তার বিধানের জন্য সে সকল শিক্ষার্থীর নির্ভুল তালিকা আগামী ১৬ আগস্টের মধ্যে স্ব স্ব বিভাগীয় প্রধান বরাবর অনলাইনে প্রেরণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

এইদিকে গত ৬ আগস্ট করোনা ভাইরাস পরিস্থিতির কারণে অনলাইন ক্লাস করতে স্মার্টফোন ক্রয়ে আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা প্রণয়নের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। আগামী ২৫ আগস্টের মধ্যে director_publicuniv@ugc.gov.bd এই ঠিকানায় শিক্ষার্থীদের ‘নির্ভুল তালিকা’ পাঠাতে বলা হয়েছে।