স্টার সান্ডের ছুটিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

  • 03 Apr
  • 10:26 PM

জবি প্রতিনিধি 03 Apr, 21

খ্রিস্টান ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ‘স্টার সানডে’ উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) এক দিনের ছুটি ঘোষণা করা হয়েছে।

শনিবার (৩ এপ্রিল) উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) মহোদয়ের আদেশক্রমে রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ ছুটির তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইস্টার সানডে উপলক্ষে আগামী ৪ঠা এপ্রিল ২০২১ রোজ রবিবার বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট, বিভাগ ও প্রশাসনিক দপ্তরসমূহ বন্ধ থাকবে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান বলেন, "স্টার সানডে সরকারি ছুটি থাকায় বিশ্ববিদ্যালয়ের সকল দাপ্তরিক কার্যক্রম বন্ধ থাকবে। আমরা বিশ্ববিদ্যালয়ের যথাসম্ভব কম স্টাফদের নিয়ে কার্যক্রম চালানোর চেষ্টা করবো এবং ক্যাম্পাসে অবস্থানরত সকলের মাস্ক পরিধান বাধ্যতামূলক ও স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে কঠোর অবস্থানে থাকবো।"

সরকার সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করছে। এই সময়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম স্থিতিশীল কিংবা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পুরোপুরি লকডাউন বা প্রবেশ নিষেধ থাকবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, "এখন পর্যন্ত এমন কোনো সিদ্ধান্ত হয়নি। মঙ্গলবার ক্যাম্পাস খুললে এ ব্যাপারে আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। তবে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি কম থাকায় এমন কোনো সিদ্ধান্ত না ও আসতে পারে। তবে নিরাপত্তা প্রহরী ও দায়িত্বরত কর্মচারীদের সার্বক্ষণিক কড়াকড়ি অবস্থানে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।"

উল্লেখ্য যে, করোনা ভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিভাগ/দাপ্তরিক কার্যক্রম সীমিত আকারে পরিচালনা ও বিভিন্ন বিভাগের পরীক্ষাসমূহ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।