সীমিত পরিসরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী

  • 17 Mar
  • 03:47 PM

আতিকুর রহমান, বাকৃবি প্রতিনিধি 17 Mar, 20

জনসমাবেশ এড়াতে সীমিত পরিসরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বঙ্গবন্ধুর স্মৃতি চত্বরে সারাদিনব্যাপী পুষ্পস্তবক অর্পণের ব্যাবস্থা করেছে বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবস উদযাপন কমিটি।

মঙ্গলবার সকাল সাড়ে ৯ টার দিকে বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। পরে বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক, সামাজিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে। এছাড়াও দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া করা হয়।

উপাচার্য তাঁর বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান সবসময় জনগণকে সাথে নিয়ে দেশ গঠনের কাজ করে গেছেন। কালজয়ী এই মহান নেতার হাত ধরেই বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। আর এই স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে বঙ্গবন্ধুর নাম স্বর্ণাক্ষরে লেখা আছে এবং আজীবন থাকবে। দেশের প্রতিটি মানুষেকে বঙ্গবন্ধুর মত দেশ গড়ার কারিগর হিসেবে স্বপ্ন দেখতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় জ্ঞান-বিজ্ঞানে সমৃদ্ধ হওয়ার প্রতি সকলকে আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ও জনসমাবেশ এড়াতে মুজিব জন্মশতবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি ব্যতীত আর কোনো অনুষ্ঠানের আয়োজন করেনি বিশ্ববিদ্যালয়।