সাপের কাঁমড়ের পর ঝাঁড়ফুক, হাসপাতালে নেওয়ার পথে ইবি ছাত্রের মৃত্যু

  • 11 Oct
  • 06:03 PM

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি 11 Oct, 20

সাপের কাঁমড়ের পর ঝাঁড়ফুকের চেষ্টা ব্যর্থ হয়ে হাসপাতালে নেওয়ার পথে মৃতুবরণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। ওই ছাত্রের নাম রাসেল হোসেন (২০)। তিনি বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। রোববার দুপুর ১২ টার দিকে কুষ্টিয়া সদর হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

স্থানীয় ও সহপাঠী সুত্র জানায়, নিহত রাসেল হোসেন ঝিনাইদহের শৈলকুপার উপজেলার শেখপাড়া গ্রামের আমজাদ মোল্লার মেজো ছেলে। গতকাল শনিবার রাতে খাওয়ার পর নিজ কক্ষে ঘুমন্ত অবস্থায় ছিলেন তিনি। এসময় তাঁর ডান হাতের কনুইয়ের নিচে সাপে কাঁমড় দেয়।

পরে আনুমানিক রাত ৪টার দিকে ঘুম ভেঙে গেলে হাত থেকে রক্ত ঝড়তে দেখে। পরে বিষয়টি পরিবারের সদস্যদের জানালে স্থানীয় ওঝার সাহায্যে ঝাঁড়ফুক করে বিষ নামানোর প্রচেষ্টা করে ব্যর্থ হয়। সকালের দিকে তাঁর শরীরের অবস্থার অবনতি হলে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কুষ্টিয়া সদর হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম এবং প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান তার আত্মার শান্তি কামনা করে ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মন জানান, ‘আমি শোকসন্তপ্ত পরিবারকে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সভাপতি মহোদয়, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দের পক্ষ থেকে সমবেদনা জানিয়েছি। সভাপতি মহোদয় তাঁর আত্মার শান্তি কামনা করে দোয়া-মোনাজাতের আয়োজন করবেন বলে জানিয়েছেন।’