স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ক্রিকেট টুর্নামেন্টের উদ্ভোধনী ম্যাচে জয়ী সোশ্যাল সাইন্স এন্ড হিউম্যানিটিস অনুষদ

  • 08 Dec
  • 12:52 PM

আব্দুল্লাহ আল মুবাশ্বির, হাবিপ্রবি প্রতিনিধি 08 Dec, 21

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ছাত্রদের জন্য 'স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ক্রিকেট টুর্নামেন্ট' এর উদ্ভোধন করা হয়েছে গতকাল (৭ ডিসেম্বর)।

গতকাল সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্রিকেট মাঠে (স্কুল মাঠ) টুর্নামেন্টের উদ্ভোধন করেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান।

উদ্ভোধনী ম্যাচে ফিসারিজ অনুষদ বনাম সোশ্যাল সাইন্স এন্ড হিউম্যানিটিস অনুষদের খেলায় ফিশারিজ অনুষদ ১০ ওভারে ৯৩ রানের টার্গেট দেয়। ৯৩ রান তাড়া করতে নেমে নয় উইকেট হাতে রেখেই ফিসারিজ অনুষদকে হারিয়ে বিজয়ী হয় সোশ্যাল সাইন্স এন্ড হিউম্যানিটিস অনুষদ।

বিজয়ী দলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন স্যোশাল সাইন্স এ্যন্ড হিউম্যানিটিস অনুষদের ডিন অধ্যাপক মো: নওশের ওয়ান এবং অনুষদীয় শিক্ষকবৃন্দ।

খেলার আগে ছেলেদের ক্রিকেট টুর্নামেন্টেের উদ্ভোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান বলেন, 'হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিজয়ের মাসে নানা ধরণের কর্মসূচি হাতে নিয়েছে। তারই অংশ হিসেবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। শিক্ষার্থীদের মেধা মনন তথা মানুষিক বিকাশের ক্ষেত্রে খেলাধুলার কোন বিকল্প নেই। এ ধরণের আয়োজন গুলো সফলভাবে শেষ করতে পারলে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল হবে। এক্ষেত্রে আমি শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সকলের সহযোগিতা কামনা করছি'।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শরীরচর্চা শিক্ষা বিভাগের পরিচালক প্রফেসর ড. মাহাবুব হোসেন। এসময় আরও উপস্থিত ছিলেন সোশ্যাল সাইন্স এন্ড হিউম্যানিটিস অনুষদের ডিন , প্রফেসর মো: নওশের ওয়ান, প্রক্টর প্রফেসর ড. মো: মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজসহ বিভিন্ন হলের হল সুপার, সহকারি হল সুপার, সহকারি প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারি পরিচালকসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে উপস্থাপনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারি পরিচালক মো: মাইন উদ্দিন এবং খেলা সার্বিকভাবে পরিচালনা করেন শরীরচর্চা শিক্ষা বিভাগের উপ-পরিচালক মোঃ মাহাবুব-উল-হাসান।