নারী দিবস উপলক্ষে বাকৃবি উইমেন সাইক্লিং ক্লাবের ভার্চুয়াল সভা

  • 09 Mar
  • 05:07 PM

আতিকুর রহমান, বাকৃবি প্রতিনিধি 09 Mar, 21

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) উইমেন সাইক্লিং ক্লাব কর্তৃক নারীদের সফলতা ও তাদের অধিকার নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। সোমবার (৮ মার্চ) রাতে একটি অনলাইন মাধ্যমে ওই অনুষ্ঠানটি আয়োজিত হয়।

সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন উইমেন সাইক্লিং ক্লাবের সহকারী সাধারণ সম্পাদক মোছা. মাসুমা আক্তার। অনুষ্ঠানে আগত বক্তারা নারীদিবসের ইতিহাস, বর্তমান বিশ্ব গঠনে তাদের ত্যাগ ও পরিশ্রম, নারীদের বহুমুখী প্রতিভা ও দক্ষতা এবং তাদের ঐতিহাসিক উদ্যম নিয়ে আলোচনা করেন। এছাড়া সামনের দিনগুলিতে নারীদের অগ্রগতির, সকল কাজে সফলতার এবং পুরুষের সাথে তাল মিলিয়ে একটি সুন্দর ও নিরাপদ সোনার বাংলা গড়ে তুলবে সেই আশাবাদ ব্যক্ত করেন সবাই।

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষ্যে নারী শিক্ষার্থীদের অনুপ্রেরণা দিতে প্রতি বছরের ন্যায় এবারও উইমেন সাইক্লিং ক্লাব ১ জন নারী শিক্ষক এবং ৪ জন শিক্ষার্থীকে ‘স্পার্কেল অ্যাওয়ার্ড’ প্রদান করেছে। এই অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন কৃষিতত্ব বিভাগের অধ্যাপক ড. মাহফুজা বেগম, কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাদিয়া মেহজাবিন তাসনিম, পশুবিজ্ঞান বিভেিগর মাস্টার্সের শিক্ষার্থী সুহা তাইয়ুম, বিনা সাবস্টেশনের সাইন্টিফিক অফিসার রোকাইয়া সুলতানা এবং ফার্ম স্ট্রাকচার এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী শারফুন লিখি।

উইমেন সাইক্লিং ক্লাবের সভাপতি ড. রাখী চক্রবর্ত্তীর সভাপতিত্বে এবং একই ক্লাবের সদস্য উম্মে আয়মানের সঞ্চলনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ. কে. এম. জাকির হোসেন, উইমেন সাইক্লিং ক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. আবু হাদী নূর আলী খান এবং বাকৃবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাস। এছাড়াও অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।