জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের উপর নির্যাতন ও থানায় সোপর্দের ঘটনায় ডিআইইউসাস এর ক্ষোভ

  • 18 May
  • 10:11 AM

জাফর আহমেদ শিমুল, বিশেষ প্রতিবেদক 18 May, 21

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলাম কে আটকে রেখে নির্যাতন ও থানায় সোপর্দের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতি।
মঙ্গলবার ১৮ই মে ডিআইইউসাস এর সভাপতি জাফর আহমেদ শিমুল ও সাধারণ সম্পাদক ওয়াহিদ তাওসিফ মুছা এক যৌথ বিবৃতিতে এই প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের উপর এই ধরনের নির্যাতন দেশের বিবেকের উপর নির্যাতন। আমরা লক্ষ করছি দেশে প্রতিনিয়ত সাংবাদিকদের উপর হুমকি, নির্যাতন ও লাঞ্চনার মতো ঘটনা ঘটে চলেছে। দেশের একজন জ্যেষ্ঠ সাংবাদিকের উপর এমন বর্বরতা যেমন সাংগঠনিক সীমালঙ্ঘন তেমনি তা একটা ফৌজদারি অপরাধ। এসব ঘটনায় বিচার না হওয়ায় অপরাধী'রা পার পেয়ে যাচ্ছে।আমরা ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি উপরোক্ত ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি ও সাংবাদিকদের পাশে দাঁড়ানোর প্রতিশ্রতি দিচ্ছি। পেশাগত দ্বায়িত্ব পালন কালে সাংবাদিকদের উপর হামলা একটি সভ্য জাতির জন্য খুব'ই হতাশাজনক। উক্ত ঘটনা তদন্ত করে দোষীদের আইনের আওতায় এনে কঠিন শাস্তির দাবি জানাচ্ছি।

জানা যায়, অনুমতি ছাড়া করোনাভাইরাসের ভ্যাক্সিনের সরকারি নথির ছবি তোলার অভিযোগে রোজিনা ইসলামকে পাঁচ ঘন্টা আটকে রেখে পরে শাহবাগ থানায় সোপর্দ করা হয়।