সময় টিভি সাংবাদিককে অপহরণের হুমকির প্রতিবাদ ও শাস্তির দাবী ডিআইইউ সাংবাদিক সমিতির

  • 17 May
  • 02:09 PM

জাফর আহমেদ শিমুল, বিশেষ প্রতিবেদক 17 May, 21

জি বাংলার সঙ্গীত রিয়েলিটি শো থেকে পরিচিতি পাওয়া বিতর্কিত এবং সমালোচিত গায়ক মাইনুল আহসান নোবেল সময় টিভির সাংবাদিক(বিনোদন প্রতিবেদক) জনাব আল কাছিরকে অপহরণের হুমকি দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতি (ডিআইইউসাস)।সোমবার ১৭ মে ডিআইইউসাস এর সভাপতি জাফর আহমেদ শিমুল ও সাধারণ সম্পাদক ওয়াহিদ তাওসিফ মুছা এক যৌথ বিবৃতিতে এই প্রতিবাদ ও শাস্তির দাবী জানান।

রোববার (১৬ মে) দিবাগত রাত ১২টা ৪৮ মিনিটে মুঠোফোনে মাইনুল আহসান নোবেল এ ভয়ংকর অপহরণের হুমকি দেন। নোবেলের গত কয়েকদিনের বাজে বাজে ফেসবুক স্ট্যাটাস প্রসঙ্গে জানতে চেয়ে তার ব্যক্তিগত ফোন নম্বরে ফোন করলে শুরুতেই নিরবচ্ছিন্ন ভাবে অকথ্য ভাষায় গালাগালি করেন তিনি। তারপর নিজেই ফোন করে হুমকি দেন নোবেল। কথোপকথনের এক পর্যায়ে আরও দশ সাংবাদিককে জেলে নেওয়ার কথা বলে হুমকি-ধামকি দেন।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে পোস্ট, দেশের জাতীয় সঙ্গীত নিয়ে আপত্তিকর মন্তব্য, লিজেন্ড শিল্পীদের নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দিয়েছিলেন নোবেল। সবশেষ সড়ক দুর্ঘটনায় বৃদ্ধকে বাঁচানোর মিথ্যা গল্প শুনিয়েছিলেন। পরে অবশ্য সত্য প্রকাশ হয়েছিল সময় নিউজের মাধ্যমে। সত্য প্রকাশিত হওয়ায় সে সময় বেশ চটেছিলেন তিনি।

উল্ল্যেখ্য, মাইনুল আহসানের গণমাধ্যমকর্মী ও অন্যান্য প্রতিষ্ঠিত শিল্পীদের সাথে এমন ব্যবহার এবারই প্রথম নয়।

এ ব্যাপারে ডিআইইউ সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সময় টেলিভিশনের সাংবাদিকের সঙ্গে বিতর্কিত গায়ক 'মাইনুল আহসান নোবেল' অশ্রাব্য ভাষায় গালি-গালাজ সহ যে নোংরা মানসিকতার পরিচয় দিয়েছেন তা একজন সঙ্গীত শিল্পীর কাছে কাম্য নয়। নোবেলের এহেন অপহরণের হুমকির প্রতিবাদ জানিয়ে যথাযোগ্য শাস্তি দাবী করেছেন 'ডিআইইউসাস' নেতৃবৃন্দ।