ঊষা'র সভাপতি ওয়ায়েছ, সম্পাদক মোশতাক

  • 05 Mar
  • 11:43 PM

ঢাবি প্রতিনিধি 05 Mar, 21

হবিগঞ্জ জেলার পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সর্ববৃহৎ সংগঠন ‘ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব হবিগঞ্জ’ (ঊষা) এর ২০২১-২০২২ সালের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

এতে মো. ওয়ায়েছ আহমেদ আরিফকে (ঢাকা বিশ্ববিদ্যালয়) সভাপতি ও মোশতাক আহমেদ শাকিলকে (শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়েছে।

শুক্রবার (৫মার্চ) সন্ধ্যায় নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক মোশতাক আহমেদ শাকিল এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন। 

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি মেহেদি হাসান তন্ময় (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), রফিকুল ইসলাম (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), রওনক আলভী রাইসা (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়)।

যুগ্ম সাধারণ সম্পাদক- ইফতেখার আহমেদ রানা (শাবিপ্রবি), জমিরুল ইসলাম (জগন্নাথ বিশ্ববিদ্যালয়), খোরশেদ আলম (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়)।

সাংগঠনিক সম্পাদক- আশরাফুল আমিন (রাজশাহী বিশ্ববিদ্যালয়), আসিফ হোসেন বিজয় (ঢাকা বিশ্ববিদ্যালয়), নাজমুল হুদা শুভ (শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়)।

দফতর সম্পাদক- নাইমুর রহমান (সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়)।

অর্থ সম্পাদক- হামিদা আক্তার (শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়)

প্রচার সম্পাদক- সুকেশ দেবনাথ (ঢাকা বিশ্ববিদ্যালয়)

প্রকাশনা সম্পাদক- মোহাম্মদ আশরাফুজ্জামান  (কুমিল্লা বিশ্ববিদ্যালয়)

তথ্য ও প্রযুক্তি সম্পাদক- জয়নুল হক (জগন্নাথ বিশ্ববিদ্যালয়)

সাংস্কৃতিক সম্পাদক- জাকির হোসেন (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়)

ক্রীড়া সম্পাদক- তাজুল ইসলাম (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়)

এ বিষয়ে নবনির্বাচিত সভাপতি মো. ওয়ায়েছ আহমেদ আরিফ বলেন, ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব হবিগঞ্জ (ঊষা) হবিগঞ্জ জেলার পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সর্ববৃহৎ সংগঠন। ঊষা সৃষ্টির সূচনা থেকেই সারা বাংলাদেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টি করে এবং জেলায় স্কুল কলেজের শিক্ষার্থীদের মধ্যে উচ্চ শিক্ষার প্রসার ও প্রচারে অগ্রগণ্য ভূমিকা রেখে আসছে। শিক্ষার্থীদের স্বার্থজনিত সকল বিষয়ে একপ্রাণ হয়ে পথচলার পাশাপাশি, নানাবিধ সামাজিক, সাংস্কৃতিক ও সৃজনশীল কার্যক্রমের মধ্য দিয়ে হবিগঞ্জ জেলায় নিজস্ব আসন দখল করে রেখেছে। নবগঠিত কমিটি এ ধারা অব্যাহত রাখবে।  

তিনি আরও জানান, কিছু দিনের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হবে।