এখনো সমাধান হয়নি পবিপ্রবির ভার্সিটি স্কয়ারের ভবিষ্যৎ

  • 21 June
  • 08:02 AM

পবিপ্রবি প্রতিনিধি 21 June, 21

বরিশাল-পটুয়াখালী মহাসড়কের পাগলার মোড় নামক স্থানে ছিল পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের"ভার্সিটি স্কয়ার" নামক একটি স্হাপনা। চলতি বছরের মার্চ মাসে পায়রা নদীর উপর নবনির্মিত সেতুর এপ্রোচ সড়ক নির্মাণের জন্য ভেঙে ফেলা হয় স্থাপনাটি। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিন্দার মুখে স্থাপনাটি কে সড়িয়ে এনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আনা হয় এবং পরবর্তীতে স্থাপনাটিকে সংস্কার করে আবার অন্যত্র স্থাপন করার কথা জানানো হয়।
১৯৯১ সালের ২৯ এ এপ্রিল প্রলয়ংকারী এক ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসের মুখোমুখি হয় উপকূলীয় এলাকা। সেসময় চট্টগ্রামের জহুরুল হক বিমান ঘাঁটিতে রাখা বেশির ভাগ বিমান এই ঝড়ের প্রভাবে বিকল হয়ে যায়। যা পরবর্তীতে বিমান বাহিনীর সহায়তায় সরকার এই বিমানগুলো বিভিন্ন শহরে স্মারক সৌধ হিসেবে স্থাপন‌ করে।যার মধ্যে অন্যতম একটি হলো পটুয়াখালী জেলার পাগলার মোড়ে অবস্থিত স্মারকটি।

বিশ্ববিদ্যালয় স্কয়ার সম্পর্কে জানতে গিয়ে জানা যায়, বর্তমান জেলা প্রশাসক নির্বাচন নিয়ে ব্যস্ত থাকায় নতুন জেলা প্রশাসক আসা পর্যন্ত এই ব্যপারে অপেক্ষা করতে হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কার্যালয় থেকে বিশ্ববিদ্যালয় স্কয়ারের ব্যপারে একটি চিঠি পাঠানো হয়েছিল জেলা প্রশাসকের কাছে যেটার কোন‌ উত্তর এখনো পাওয়া যায় নি।