সন্ধানীর টেলিমেডিসিন সেবা চালু

  • 13 May
  • 01:43 PM

নিজস্ব প্রতিনিধি 13 May, 20

করোনা মহামারীর এ সময়ে সকলকে ঘরে থাকতে উদ্বুদ্ধ করতে এবং প্রয়োজনে বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা গ্রহণের জন্য টেলিমেডিসিন সেবা চালু করেছে সন্ধানী কেন্দ্রীয় পরিষদ।যে কেউ এর মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে পারবে।মেডিসিন,ফিজিক্যাল মেডিসিন,ইএনটি,গাইনি এন্ড অবস,প্যাথলজি,অর্থোপেডিক্স,পেডিয়াট্রিক সার্জারি,পেডিয়াট্রিক মেডিসিন,জেনারেল সার্জারি,চক্ষু,নিউরোসার্জারি,ডেন্টাল অনকোলজিসহ জরুরি সেবা এর অন্তর্ভুক্ত।

সন্ধানী কেন্দ্রীয় পরিষদের সাধারণ সম্পাদক মির্জা মিনহাজুল ইসলাম হৃদয় বলেন,"লকডাউন পরিস্থিতি এবং হাসপাতাল বা চেম্বারে করোনা ভাইরাস সংক্রমণের উচ্চ ঝুঁকি থাকায় সাধারণ মানুষের চিকিৎসা সেবা বাধাগ্রস্ত হচ্ছে। এই মহামারী পরিস্থিতিতে চিকিৎসক এবং অসহায় মানুষের পাশে দাঁড়াতে নিরলস কাজ করে চলেছে সন্ধানী। টেলিমেডিসিন সেবার উর্ধ্বমুখী চাহিদার কথা বিবেচনায় রেখে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শের জন্য আজ থেকে সন্ধানী টেলিমেডিসিন সেবার উদ্বোধন করা হলো।টেলিমেডিসিন সেবায় কর্মরত সকল ডাক্তারদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।সেই সাথে এর সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ।

যে কেউ 'https://drive.google.com/folderview?id=1m6biOwogcYRATjcN-YIIQQXFZSAjTv4S' লিঙ্ক থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের ফোন নাম্বার সংগ্রহ করে নির্ধারিত সময়ে সেবা প্রদানকারী বিশেষজ্ঞ চিকিৎসকের নিকট হতে সেবা গ্রহণ করতে পারবেন।

উল্লেখ্য যে,করোনা মহামারীর এ ক্রান্তিলগ্নেও মানবতার কল্যাণে কার্যক্রম অব্যাহত রেখেছে সন্ধানী এবং এর অধীনস্থ সকল ইউনিট সমূহ।প্রতিটি জেলায় সন্ধানী কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে স্বেচ্ছাসেবা প্রদানের লক্ষ্যে গড়ে তোলা হয়েছে 'ক্র্যাক প্লাটুন ভলান্টিয়ারস টিম'।এর মাধ্যমে বিভিন্নভাবে এ ক্রান্তিলগ্নে এগিয়ে আসার চেষ্টা করছে সন্ধানী কেন্দ্রীয় পরিষদ।এছাড়াও নানাভাবে সচেতনতা বৃদ্ধিতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে সন্ধানী কেন্দ্রীয় পরিষদ।