চুয়েট ছাত্রলীগ সভাপতিকে সাধারণ শিক্ষার্থীদের সংবর্ধনা

  • 20 Dec
  • 09:41 PM

চুয়েট প্রতিনিধি 20 Dec, 21

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের পাঠাগার সম্পাদক ও চুয়েট ছাত্রলীগ সভাপতি সৈয়দ ইমাম বাকেরকে সংবর্ধনা দেয়া হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির পাঠাগার বিষয়ক সম্পাদক নির্বাচিত হওয়ায় তাকে এ সংবর্ধনা দেওয়া হয়।

আজ সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে সাধারণ শিক্ষার্থীরা তাকে ফুল দিয়ে বরণ করে নেয়। করোনা মহামারীর বন্ধের পর এটাই তার ক্যাম্পাসে প্রথম আগমন। এরপর তাকে নিয়ে চুয়েট ছাত্রলীগের নেতৃত্বে এক আনন্দ মিছিল বের করে। ক্যাম্পাসের গোলচত্ত্বরে এসে শেষ হয় মিছিলটি।

এরপর দুপুর ১ঃ৩০ এ তাকে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সংবর্ধনা দেওয়া হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়েটের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম, চুয়েট বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. জামাল উদ্দিন আহমেদ এবং ছাত্রকল্যাণ দপ্তর উপপরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আরাফাত রহমান ও হুমায়ুন কবির।
অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়।

চুয়েট শাখা ছাত্রলীগের সরব উপস্থিততে অনুষ্ঠানটি উৎসমূখর হয়ে ওঠে। পাশাপাশি সাধারণ শিক্ষার্থীদের তাদের উপস্থিতি ও ছিল চোখে পড়ার মতো। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ ও সাধারণ শিক্ষার্থী দের বিভিন্ন সংঠন এর পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয় সৈয়দ ইমাম বাকেরকে।

প্রধান অতিথির বক্তব্যে চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের পাঠাগার সম্পাদক নির্বাচিত হওয়ায় আমি বাকেরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। আমাদের একজন ছাত্র কেন্দ্রীয় ছাত্রলীগে চুয়েটের নাম প্রতিনিধিত্ব করছে তাই আমরা অত্যন্ত আনন্দিত। চুয়েটেকে এগিয়ে নিতে ছাত্র রাজনীতির পাশাপাশি একাডেমিকভাবেও সবাই সোচ্চার হবে বলে আশাবাদ ব্যক্ত করছি।

ভার্চুয়ালি যুক্ত থেকে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন,এরকম একটি অনুষ্ঠানে যুক্ত থাকতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এরকম অনুষ্ঠান আমাদের জন্য অনুপ্রেরণা। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ছাত্রলীগ কাজ করে যাবে। চুয়েট ছাত্রলীগ আরও অনেকদূর এগিয়ে যাক সেই কামনা করছি।


অনুষ্ঠানে সংবর্ধিত ছাত্রলীগ নেতা সৈয়দ ইমাম হোসেন বাকের বলেন, প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হওয়া সত্ত্বেও প্রযুক্তি জ্ঞানের পাশাপাশি নিজের রাজনৈতিক জ্ঞানকে কাজে লাগিয়ে চুয়েট ছাত্রলীগ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে। বাংলাদেশ ছাত্রলীগের সকল লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়ন করার জন্য চুয়েট ছাত্রলীগ সর্বদাই বদ্ধপরিকর। আজ বাংলাদেশের বুকে চুয়েট ছাত্রলীগ একটি পরিচিত নাম।