'ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধায় রমেক ছাত্রলীগ'

  • 22 Feb
  • 11:25 PM

রমেক প্রতিনিধি 22 Feb, 21

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে রংপুর মেডিকেল কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেছেন রংপুর মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।
এ সময় উপস্থিত ছিলেন মো. হাসনাত হামিম খান স্বচ্ছ, শোয়েব আহমেদ কিশোর, সদরুল আমিন হিমেল,ফয়সাল খান,মেহেদী হাসান,আশফাকুল ইসলাম প্রান্ত,হাদীদ হাসান হিমেল সহ অনেকে।
একুশের প্রথম প্রহরে মেডিকেল কলেজ শহীদ মিনার প্রাঙ্গনে আলোক প্রজ্বলনের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন উপস্থিত ছাত্র, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

এসময় রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. এ কে এম নুরুন্নবী লাইজু ভাষাশহীদদের আত্নত্যাগকে দৃষ্টান্ত হিসেবে নিয়ে মাতৃভাষা ও মাতৃভাষার গুরুত্ব সব জায়গায় ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

পরবর্তীতে সকাল থেকে সমগ্রদিন ব্যাপী রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের উদ্যোগে
অনুষ্ঠিত হয় স্বেচ্ছায় রক্তদান কর্মসুচি, মাতৃভাষা বিষয়ক বিশেষ বিতর্ক প্রতিযোগিতা ও কুইজ প্রতিযোগিতা,ভাষা সৈনিকদের স্মরণে ক্রিকেট টুর্ণামেন্ট ফাইনাল এবং বিজয়ী হয় রফিক জব্বার একাদশ।
রাতে আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মাধ্যমে শেষ হয় রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বিষয়ক সব আয়োজন।