বুদ্ধিজীবী দিবসে শ্রদ্ধায় নিবেদিত বাকৃবি পরিবার

  • 14 Dec
  • 04:38 PM

আতিকুর রহমান, বাকৃবি প্রতিনিধি 14 Dec, 21

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শহীদ বুদ্ধিজীবি দিবসে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় জাতির সূর্যসন্তানদের স্মরণ করে পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস-২০২১।

এ উপলক্ষে যথাযথ মর্যাদায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত বধ্যভুমিতে পুষ্পাঞ্জলি অর্পণ এবং আলোচনা সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয় জাতীয় দিবস উদযাপন কমিটি। আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়।

এরপর সকাল আটটার দিকে বধ্যভুমিতে উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসানের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা ও গবেষণা কমিটির কো-অর্ডিনেটর অধ্যাপক ড. মোঃ রফিকুল ইসলাম। এসময় মুক্তিযুদ্ধের সকল শহিদ ও বুদ্ধিজীবীর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও এক মিনিট নিরবতা পালন করা হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকতারা বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এসময় বাকৃবি জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন বলেন, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার বিরুদ্ধে এখনও যারা ষড়যন্ত্র করছে, তাদের প্রতিরোধ করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

এছাড়াও দিবসটি উপলক্ষে সন্ধ্যা ছয়টার দিকে ‘শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়েছে।