শোক-শ্রদ্ধায় নোবিপ্রবিতে বঙ্গবন্ধুকে স্মরণ

  • 15 Aug
  • 07:20 PM

এস আহমেদ ফাহিম, নোবিপ্রবি প্রতিনিধি 15 Aug, 21

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ পালিত হয়েছে।

আজ(১৫ আগস্ট) দিবসটি উপলক্ষে
নানা আয়োজনে বঙ্গবন্ধুকে স্মরণ ও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী
-কর্মকর্তা-কর্মচারীরা। আয়োজনের মধ্যে ছিল- শোক র‍্যালি,বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে ডকুমেন্টারি প্রদর্শনী, আলোচনা সভা, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া এবং এতিমখানায় শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করা হয়।

উক্ত আয়োজনে প্রধান অতিথি ছিলেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ দিদার উল আলম।এসময় আরো ছিলেন
শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর,সাধারণ সম্পাদক মো. মাজনুর রহমান,অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দীন পলাশ সহ বিভিন্ন বিভাগের শিক্ষক, অনুষদের ডিন,কর্মকর্তা, কর্মচারীরা।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে
উপাচার্য জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা ও ১৫ আগস্টের সকল শহিদের আত্মার মাগফেরাত কামনা করেন।উপাচার্য
বলেন, ‘বাঙালির জন্য বেদনাবিধুর এই দিনটি শোকের এবং কষ্টের। ১৫ই আগস্টের এই কালরাতে আমরা হারিয়েছি বাঙালি জাতির শ্রেষ্ঠ সম্পদ, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, তিন ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, দুই পুত্রবধু সুলতানা কামাল, রোজি জামাল, বঙ্গবন্ধুর ভাই শেখ আবু নাসের সহ আরও অনেককে। কতিপয় বিপথগামী সেনা সদস্য এবং দেশের স্বাধীনতা বিরোধী বিশ্বাসঘাতকরা ইতিহাসের নৃশংসতম এই খুনের সাথে জড়িত ছিল।

উপাচার্য আরও বলেন, বাংলাদেশকে নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন অনেক বড় ছিল। তিনি আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন কিন্তু তাঁর যে স্বপ্ন অসম্পূর্ণ রয়ে গেছে সেটা তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বার্থক করে তুলেছেন। আজকের এই শোকের দিনে আমাদের অঙ্গিকার হোক ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, অসাম্প্রদায়িক, সমৃদ্ধশালী বাংলাদেশ। আমরাও মাননীয় প্রধামন্ত্রীর সাথে একাত্ব হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে যে যার অবস্থান থেকে এগিয়ে আসবো।’