ঈদুল ফিতর উপলক্ষে শেখাই এর তত্ত্বাবধানে ‘আর্টিস্টিকের’ রঙে রাঙাও হাত

  • 17 May
  • 02:02 PM

ববি প্রতিনিধি 17 May, 21

বরিশালের অন্যতম সহযোগিতামূলক সামাজিক সংগঠন "শেখাই পরিবার" এর তত্বাবধানে পবিত্র ইদুল ফিতর উপলক্ষে আর্ট ও চারুকলা প্রতিষ্ঠান "আর্টিস্টিক" একটি ব্যতিক্রমধর্মী আয়োজন করেছে ‘রঙে রাঙাও হাত’ শিরোনামে ঈদ মেহেদী ফটো কনটেস্ট।

গত ১৩'ই মে চাঁদ রাত থেকে ১৫’ই মে পর্যন্ত অনলাইন মাধ্যমে মেহেদি ফটো কন্টেস্টি অনুষ্ঠিত হয়। কন্টেস্টে অংশগ্রহণ করেছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি স্কুল কলেজের শিক্ষার্থীরাও । উক্ত কন্টেস্টে ১১৬ প্রতিযোগীকে পিছনে ফেলে প্রথম পাঁচে অবস্থান করে নিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আজরা জেবিন ঝুমু
,নাজীবা বুশরা , আইন বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়, ফাহিমা আক্তার, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস, বরিশাল বিশ্ববিদ্যালয়, আফি আনজুম মিম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, সরকারি বিএম কলেজ, বরিশাল,খাদিজা আক্তার কেয়া ,আইন বিভাগ, বরিশাল বিশ্ববিদ্যালয়।

কনটেস্ট কোঅরডিনেটর তামিমা হোসাইন তমা বলেন, ‘এই মহমারীতে সবাই গৃহবন্দী। তাই ঈদের আনন্দটাকে সবার জন্য আরও বৃদ্ধি করতেই এই ইভেন্টের আয়োজন। প্রায় ১১৬ জন আমাদের এই কনটেস্টে অংশ নিয়েছে । কনটেস্টটি নিয়ে সবাই সন্তুষ্ট ছিল।‘


শেখাই সংগঠনের পরিচালনাপর্ষদের নবগঠিত কমিটির মহাপরিচালক মোঃ আসাদুজ্জামান বলেন, ‘মূলত করোনা কালীন সংকটময় মুহূর্তে লকডাউনের মধ্যে ইদ উৎসব পালনের সিদ্ধান্ত হওয়ায় শিক্ষার্থীদের মাঝে হতাশা কাজ করছে। তাদের উৎফুল্ল রাখতে আমরা এমন একটি ব্যতিক্রমধী আয়োজনের সিদ্ধান্ত নিয়েছি। টা থেকে আমরা বহু ক্রিয়েটিভদের সন্ধান পেয়েছি। আমদের এ ধরনের কার্যক্রম অভ্যাহত থাকবে ইনশাআল্লাহ।এসময় তিনি সকল শিক্ষার্থীদের হতাশ না হয়ে এমন আয়োজন গুলোতে অংশগ্রহণের জন্য আহ্বান জানান।