শেকৃবিতে বঙ্গবন্ধুর স্বপ্নের কৃষিবিদ দিবস পালিত

  • 13 Feb
  • 08:58 PM

মোঃরমজান আলী, শেকৃবি প্রতিনিধি 13 Feb, 20

'বঙ্গবন্ধুর অবদান, কৃষিবিদ ক্লাস ওয়ান' এই স্লোগানকে কেন্দ্র করে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে কৃষিবিদ দিবস-২০২০ পালিত হয়েছে। সারাদিন বিভিন্ন অনুষ্ঠান কর্মসূচি মধ্যে দিয়ে জাঁকজমকপূর্ণ পরিবেশে দিনটি উদযাপন করা হয়।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় উপাচার্য মহোদয় কর্তৃক পুষ্পস্তবক অর্পণ ও বেলুন উড়িয়ে দেওয়ার মধ্যে দিয়ে কৃষিবিদ দিবসের শুভ উদ্বোধন করা হয়।এরপর শিক্ষক,কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্যে দিয়ে এক র্যালির আয়োজন করা হয়।র্যালিটি প্রশাসনিক ভবন থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্বাধীনতা চত্বরে এসে সমাপ্ত হয়।

এরপর ১০ টা ৩০ মিনিট প্রশাসনিক ভবনে সামনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ, উপ-উপাচার্য প্রফেসর ড.মো. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো.আনোয়ারুল হক বেগ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড.মোঃ মিজানুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম। ছাত্রলীগের সভাপতি এস. এম.মাসুদুর রহমান মিঠু,সাধারন সম্পাদক মোঃমিজানুর রহমান।


আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর পরই কৃষির উন্নয়নকে সর্বোচ্চ গুরুত্ব দেন। তিনি কৃষি ব্যবস্থাকে আধুনিকীকরণসহ ১৯৭৩ সালের ১৩ই ফেব্রুয়ারি কৃষিবিদদের প্রথম শ্রেণির মর্যাদা প্রদান করেন। এর ফলশ্রুতিতে কৃষিবিদরা যেমন সম্মানিত হয়েছেন তেমনি দেশে কৃষিরও ব্যাপক উন্নতি ঘটেছে।