শীতার্তদের পাশে দাঁড়ালো 'অংশু'

  • 19 Dec
  • 12:28 AM

নিজস্ব প্রতিবেদক 19 Dec, 20

ফেসুবকভিত্তিক গ্রুপ অংশুর আয়োজনে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

শুক্রবার রাজশাহী শহর থেকে ৩৮ কিঃমিঃ দূরে চারঘাট উপজেলার সারদা ইউনিয়নের সাদীপুর উচ্চ বিদ্যালয় হলরুমে অসহায়-দুস্থদের মাঝে প্রায় দেড় শতাধিক কম্বল বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণে অংশু কয়েক ক্যাটাগরির মানুষকে বেছে নেয়। ছাত্রছাত্রী, বয়স্ক নারী-পুরুষ, বিধবা এবং করোনাকালীন সময়ে কাজ হারানো মানুষ ছিলো এই তালিকায়।


জানতে চাইলে অংশুর এডমিন আসাদুজ্জামান জুয়েল বলেন, উত্তরাঞ্চলের এই প্রত্যন্ত গ্রামে অধিকাংশই নিম্ন আয়ের মানুষের বাস। প্রচন্ড শীত জেঁকে বসেছে এখানে। সব বয়সী মানুষ সকাল বেলা লতা পাতায় আগুন জ্বালিয়ে তার কাছাকাছি বসে থাকে। স্কুলের বাচ্চারা গরম পোশাকের অভাবে পড়তে বসতে পারে না।
তাই আমরা অংশু পরিবারের পক্ষ থেকে সিদ্ধান্ত নেই উত্তরাঞ্চলে এই ধরণের শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর। উত্তরাঞ্চলের বিভিন্ন জায়গায় শীতবস্ত্র বিতরণ শুরু করি। তারই অংশ হিসেবে সাদীপুরে আজ আনুষ্ঠানিকভাবে দেড় শতাধিক পরিবারে কম্বল বিতরণ করা হয়।





শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানাপাড়া সোয়ালোজ এর পরিচালক জনাব মোঃ রায়হান আলী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট গবেষক, লেখক, কবি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মাহফুজুর রহমান আখন্দ।

অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তৃতা প্রদান করেন সাদীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবর আলী সরকার, ঝিকরা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জনাব শাহজাহান আলী সাজ্জাদ, বিশিষ্ট সমাজসেবী আকবর হোসেন সরকার, মোঃ জামাল উদ্দীন, অংশুর মডারেটর জনাব গোলাম মোর্শেদ এবং মীর আবির হোসেন অভি প্রমূখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অংশুর এডমিন আসাদুজ্জামান জুয়েল।


প্রসঙ্গত , ফেসুবকভিত্তিক গ্রুপ 'অংশু' শিল্প সাহিত্যের বিকাশ সাধনের পাশাপাশি অসহায় দুস্থ মানু্ষের পাশে দাঁড়িয়ে ইতেমধ্যে বেশ সুনাম অর্জন করেছে।