চবি ছাত্রনেতা বজলুরের এলাকায় শিক্ষা উপ-মন্ত্রীর সুস্থতায় দোয়া মাহফিল

  • 26 July
  • 01:17 PM

চবি প্রতিনিধি 26 July, 20

চট্টলার রত্ন শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল এর নির্দেশনায় সারাদেশ ব্যাপী আসরের নামাজের পর মিলাদ ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়। তারই ধারাবাহিকতায় চ.বি.ছাত্রলীগ নেতা বজলুর রশীদের নিজ এলাকা রংপুর সদর উপজেলার লাঁলচাঁদপুর জামে মসজিদে শিক্ষা উপমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
উক্ত দোয়া মাহফিলে ছাত্রলীগ নেতা বজলুর রশীদের আহবানে সাড়া দিয়ে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ মুসল্লীরা দোয়ায় শরীক হয়ে প্রিয় নেতার সুস্থতা ও দীর্ঘ জীবন কামনা করে মুনাজাত করেন।
প্রসঙ্গত, ১৯৮৩ খ্রিষ্টাব্দের এই দিনে চট্টগ্রামে জন্মগ্রহণ করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র চট্টলবীর এ বি এম মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

২০১০ খ্রিষ্টাব্দে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বাবার পক্ষে কাজ করার মাধ্যমে নওফেলের রাজনৈতিক যাত্রা শুরু হয়। ১/১১ সময় লন্ডনে অবস্থান করে বিদেশি আইনজীবী ও অর্থনীতিবিদদের একত্রিত করে শেখ হাসিনাকে মুক্তির আন্দোলনের মাধ্যমে দেশের বাইরে জনমত তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি।

২০১৪ খ্রিষ্টাব্দে আওয়ামী লীগের ৭১ সদস্যের নগর কমিটির নির্বাহী সদস্য করা হয় তাকে। যুক্ত ছিলেন যুবলীগের রাজনীতির সাথে। ২০১৬ খ্রিষ্টাব্দে কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনে সর্বকনিষ্ঠ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন মহিবুল হাসান চৌধুরী।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৮৬নং (চট্টগ্রাম-৯) আসন আওয়ামী লীগের প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। সরকার গঠন করা হলে মহিবুল হাসান চৌধুরীকে শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়।