জাতীয় অ্যাথলেটিকস্ ইবির দুই শিক্ষার্থীর স্বর্ণ, এক শিক্ষার্থীর ব্রোঞ্জ জয়

  • 19 Jan
  • 11:02 AM

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি 19 Jan, 21

মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস’ প্রতিযোগিতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থী স্বর্ণপদক ও এক শিক্ষার্থী ব্রোঞ্জ জয় করেছেন। সোমবার বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বর্ণপদক জয়ী দুই শিক্ষার্থী হলেন- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ডিসকাস থ্রো ইভেন্টে জাফরিন আক্তার ও একই বিভাগের একশ মিটার হার্ডেলস, একশ মিটার রিলে ও চারশ মিটার রিলে এই তিন ইভেন্টে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আনিকা রহমান তামান্না। এছাড়া একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রিংকি খাতুন লংজাম্প ইভেন্টে ব্রোঞ্জ পদক জয় করেছেন।

শারীরিক শিক্ষা বিভাগ জানায়, ১৫ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে জাফরিন আক্তার ডিসকাস থ্রো ইভেন্টে প্রথম ও আনিকা রহমান তামান্না মোট তিন ইভেন্টে প্রথম স্থান অধিকার করে তিন স্বর্ণপদক জয়লাভ করেন। এছাড়া রিংকি খাতুন লং জাম্প ইভেন্টে তৃতীয় স্থান অধিকার করে ব্রোঞ্জ পদক জয় করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল বলেন, ‘এটি আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য গর্বের বিষয়। আমাদের বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়রা দেশ-বিদেশে সফলতা অর্জন করে বিশ^বিদ্যালয়ের সুনাম কুড়িয়ে আনছে। তাদের এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশা রাখি। আমি তাদের উত্তরোত্তর সফলতা কামনা করছি।’

উল্লেখ্য, এবারের ‘বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস’ প্রতিযোগিতায় পুরুষ বিভাগে ২২ ও মহিলা বিভাগে ১৪টিসহ মোট ৩৬টি ইভেন্টে ৪৫০ জন অ্যাথলেট অংশ নেন। দেশের ৬৪ জেলা, আটটি বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষা বোর্ড, বিকেএসপি, বিজেএমসি এবং অ্যাফিলিয়েটেড সামরিক ও বেসামরিক সংস্থার অ্যাথলেটরা অংশ নেন।