হাবিপ্রবি শিক্ষার্থীদের দাবিতে অবশেষে মেস ভাড়া শিথিল হচ্ছে

  • 04 May
  • 10:13 AM

আব্দুল্লাহ আল মুবাশ্বির, হাবিপ্রবি প্রতিনিধি 04 May, 20

করোনা পরিস্থিতিতে বেশ কিছুদিন থেকেই মেস ভাড়া মওকুফের জোর দাবী জানিয়ে আসছিলো হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(হাবিপ্রবি) শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবীর পরিপ্রেক্ষিতে আজ (৪ঠা এপ্রিল) বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আলোচনায় বসে মেস মালিক সমিতি।আলোচনা সভায় অধিকাংশ মেস মালিক মেস ভাড়া শিথিল করার ব্যাপারে একমত হয়। তবে মেস ভাড়া ঠিক কিভাবে বা কত শতাংশ শিথিল করা হবে এব্যাপারে এখনো জানা না গেলেও আগামী কিছুদিন বাদে পূর্ণাজ্ঞ সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের
ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ইমরান পারভেজের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,আমরা আজকে মেস ভাড়া মওকুফের ব্যাপারে মেস মালিক সমিতির সাথে আলোচনায় বসেছিলাম।তারা মেস ভাড়া মওকুফ না করলেও মেস ভাড়া শিথিল করার ব্যাপারে একমত হয়েছে।এ ব্যাপারে তারা কিছু প্রস্তাবনা দিয়েছিলো।প্রস্তাবনাগুলো শিক্ষার্থীবান্ধব না হওয়ায়,আমরা তাতে রাজী হয় নাই।এব্যাপারে সাধারণ শিক্ষার্থী এবং ছাত্র প্রতিনিধিদের সাথে কথা বলে আমরা আমাদের সিদ্ধান্ত তাদের জানাবো বলে জানিয়েছি।আশা করছি ভাল কিছু হবে ইনশাআল্লাহ।

মেস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মামুন রশীদ জানান,আমরা আজকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে মেস ভাড়া ইস্যু নিয়ে বসেছিলাম।এখন আমরাও কিছু ছাড় দিতে তৈরী হচ্ছি। ছাড় দেয়ার পক্ষে মত দিয়েছে বেশিরভাগ মেস মালিক। তবে সেটা শতাংশ হিসাবে ছাড় দেওয়া হিসেবে।আমরা আশা করছি এক সপ্তাহের মধ্যেই সবকিছু ফাইনাল হবে।