শিক্ষার্থীদের টিকা গ্রহণের তথ্য চেয়েছে জবি

  • 29 Sept
  • 02:51 PM

ফারজানা ইয়াসমিন, জবি প্রতিনিধি 29 Sept, 21

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের টিকা গ্রহণের তথ্যাদি চেয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীদের স্টুডেন্ট পোর্টালে লগইন করে টিকার তথ্য ইনপুট করতে হবে। বিশ্ববিদ্যালয় খোলার পূর্বে সকল শিক্ষার্থীকে টিকার আওতায় আনার জন্যই দ্বিতীয়বারের মতো তথ্য চাওয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান নিউজবাংলাকে এসব তথ্য জানান। এর আগে তার স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে বলে জানান তিনি।

এতে বলা হয়, ইতিপূর্বে বিভিন্ন ইনস্টিটিউট বিভাগ থেকে নির্ধারিত ছকে (শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নম্বর, টিকার জন্য নিবন্ধিত, প্রথম ডোজ গ্রহণ, দ্বিতীয় ডোজ গ্রহণ, নিবন্ধন করেননি, এনআইডি নেই) শিক্ষার্থীদের টিকা গ্রহণের তথ্য চাওয়া হয়েছিল। কিন্তু বিভিন্ন ইনস্টিটিউট, বিভাগ ভিন্ন ভিন্ন ফরমেটে তথ্য প্রদান করায় এবং কিছু বিভাগ এক্সেল পয়েন্টে না দেওয়ায় তথ্যসমূহ সংকলন করা যাচ্ছে না৷

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন থেকে শিক্ষার্থীদের টিকা গ্রহণের তথ্যের জন্য বার বার তাগাদা প্রদান করছে। সরকার যেহেতু স্ব স্ব বিশ্ববিদ্যালয়কে শিক্ষার্থীদের টিকা গ্রহণ সাপেক্ষে বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে দায়িত্ব প্রদান করেছে তাই সকল শিক্ষার্থীকে টিকার আওতায় আনার জন্য টিকা গ্রহণ সংক্রান্ত তথ্যাদি জরুরি ভিত্তিতে প্রয়োজন।

আরও বলা হয়, আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে স্টুডেন্ট পোর্টালে লগইন করে জরুরি ভিত্তিতে টিকা গ্রহণের তথ্য ইনপুট দিতে হবে৷ এ বিষয়ে শ্রেণী শিক্ষক বা শ্রেণী প্রতিনিধির সহায়তা নেওয়া যেতে পারে৷