৩ দফা দাবিতে রাবি উপাচার্য বরাবর শিক্ষার্থীদের স্মারকলিপি

  • 29 Sept
  • 07:19 PM

সাকিবুল ইসলাম,রাবি প্রতিনিধি 29 Sept, 21

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ সেশনের প্রথম বর্ষের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভোগান্তি নিরসনসহ ৩ দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট রাইটস এসোসিয়েশন ।

বুধবার দুপুরে (২৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর প্রেরিত এক স্মারকলিপিতে ৩টি দাবি জানানো হয়। এ সময় স্মারকলিপির একটি অনুলিপি প্রক্টর দপ্তরে জমা দেন তারা।

দাবিগুলো হলো- ১. ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য ক্যাম্পাস অভ্যন্তরে আবাসন ব্যবস্থা করতে হবে। ২. ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। ৩. মেস গুলোতে শিক্ষার্থী ও অভিভাবকদের বিনা ভাড়ায় থাকার ব্যবস্থা করতে হবে।

লিপিতে বলা হয়, পরীক্ষায় অংশ নিতে আসা বিপুল সংখ্যক শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের আবাসনের জন্য কোন সুসমন্বিত ব্যবস্থা আমরা এখনও দেখিনি। শিক্ষার্থী ও পরীক্ষার্থীদের সাথে রাজশাহীর মেস মালিকদের দুরাচরনের কথা সর্বজনবিদিত। তাছাড়া প্রতিরাত থাকার জন্য শিক্ষার্থীদের গুনতে হবে ২০০ টাকা যা অযৌক্তিক।

শিক্ষার্থীদের পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করেন- স্টুডেন্ট রাইটস এসোসিয়েশনের সভাপতি সাকিব, সাংগঠনিক সম্পাদক রিপন মাহমুদ, সদস্য মেহেদী সজীব, আসাদুল্লাহ গালিব।

উল্লেখ্য মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভোগান্তি নিরসনে ক্যাম্পাসের অভ্যন্তরে সুষ্ঠু ও নিরাপদ আবাসনের দাবিতে 'স্টুডেন্ট রাইটস এসোসিয়েশন ' এর ব্যানারে মানববন্ধন করেন তারা।