রাবি কৃষি অনুষদে প্রথমবারের মতো জার্নাল প্রকাশ

  • 07 Dec
  • 07:02 PM

রাবি প্রতিনিধি 07 Dec, 20

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কৃষি অনুষদের প্রথম একাডেমিক জার্নাল "Bangladesh journal of agriculture and life science" এর মোড়ক উন্মোচিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ সেমিনার রুমে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে সোমবার সকাল ১১ টায় জার্নালের মোড়ক উন্মোচন করেন কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. সালেহা জেসমিন এবং অনুষদের অন্তর্ভুক্ত চারটি বিভাগের সভাপতিমণ্ডলী।

কৃষি অনুষদের ডিন তার বক্তব্যে ধারাবাহিকভাবে জার্নালটি প্রকাশ করার প্রত্যয় ব্যক্ত করেন এবং আশা প্রকাশ করেন যে এর মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গবেষণার ক্ষেত্রে এক নতুন যুগের সূচনা হবে।

এরপর সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন, প্রফেসর ড. মো: আব্দুল আলিম, প্রফেসর ড. মো. মনজুরুল আলম, প্রফেসর ড. ইসমত আরা বেগম, প্রফেসর ড. আবুল কালাম আজাদ, প্রফেসর ড. ইয়ামিন হোসেনসহ অনুষদের অন্যান্য শিক্ষকবৃন্দ।

ভেটেনারি ও এনিম্যাল সায়েন্স বিভাগের প্রফেসর ড. গোলবার হোসাইন জার্নাল সংক্রান্ত বিভিন্ন কারিগরি বিষয় ব্যাখ্যা করেন। তিনি আরো জানান যে, জার্নালের জন্য একটি অনলাইন সিস্টেম চালু করা হয়েছে যার মাধ্যমে ঘরে বসেই লেখা জমাদান সংক্রান্ত সকল তথ্য জানা সম্ভব হবে।

উল্লেখ্য, ২০০০ সালে কৃষি অনুষদ চালু হবার পর এটিই প্রথম একাডেমিক জার্নাল যা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদ কর্তৃক অনুমোদিত। এই জার্নালে কৃষি শিক্ষা, জীববিজ্ঞান ও প্রাণ রসায়ন সম্পর্কিত গবেষণা প্রবন্ধ প্রকাশ করা হবে।