নানা আয়োজনের মধ্য দিয়ে রবিবাতে বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎযাপন

  • 16 Dec
  • 01:28 PM

মো. হাবিবুর রহমান, রবিবা প্রতিনিধি 16 Dec, 21

আজ বৃহস্পতিবার (১৬ই ডিসেম্বর) জাতির শ্রেষ্ঠ দিন, গৌরবের দিন, অহংকারের দিন। দীর্ঘ নয়মাস রক্তক্ষয়ী যুদ্ধের পরিসমাপ্তি ঘটে আজকের এই দিনে। ত্রিশ লক্ষ শহিদের তাজা রক্ত এবং দু-লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয় মহান বিজয়। দিনটিকে নানা কর্মসূচিতে পালন করছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ (রবিবা)।

সকালে অস্থায়ী প্রশাসনিক ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। পরে অস্থায়ী প্রশাসনিক ভবন হতে অস্থায়ী একাডেমিক ভবন পর্যন্ত বিজয় রালি করা হয়। বিজয় রালিতে শিক্ষক এবং শিক্ষার্থীদের লাল সবুজ শাড়ি এবং পঞ্জাবিসহ বিভিন্ন ধরনের ব্যানার, প্লেকার্ড, ফেস্টুন হাতে দেখা যায়। ফেস্টুন এবং ব্যানেরে দেশের উন্নয়নের বিভিন্ন চিত্র তুলে ধরা হয়। বিজয় রালি শেষে শহিদ মিনারে শহিদদের স্মৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং পুস্পস্তবক অর্পণ করা হয়।

বিকাল ৪.৩০ টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে এক সঙ্গে ভিডিও কনফারেন্সে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিব বর্ষের শপথ অনুষ্ঠানে অংশগ্রহণ এবং সন্ধ্যায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে পরিসমাপ্তি ঘটবে।