রওনাকুরের চিত্রগ্রহণে আন্তর্জাতিক প্রথম প্রদর্শনী চলচ্চিত্র হতে যাচ্ছে 'শহরের যত কালো'

  • 19 Jan
  • 05:09 PM

নিজস্ব প্রতিবেদক 19 Jan, 22

চলচ্চিত্র অঙ্গনে স্বাধীন নির্মাতাদের বিচরন ক্রমেই দেশিয় চলচ্চিত্র শিল্পকে এগিয়ে নিচ্ছে বিশ্ব দরবারে। তারই ধারাবাহিকতায় এবারের ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নির্মাতা এহসান আল মিরাজের 'শহরের যত কালো' চলচ্চিত্রটি প্রদর্শিত হতে যাচ্ছে আগামী ২২ ও ২৩ এ জানুয়ারিতে যথাক্রমে বাংলাদেশ জাতীয় জাদুঘর ও শিল্পকলা একাডেমিতে। এই চলচ্চিত্রে চিত্রগ্রহণের কাজ করেছেন, রওনাকুর সালেহীন। ডিস্টিউন স্টুডিও থেকে নির্মিত হয়েছে 'শহরের যত কালো' প্রমাণ্য চলচ্চিত্রটি।

১১ মিনিটের এই প্রমাণ্য চলচ্চিত্রটি সমসাময়িক সমাজের চিত্র তুলে ধরে। যা নিয়ে নির্মাতা এহসান আল মিরাজ বলেন, "সমাজের একটি চিত্র নান্দনিক উপায়ে ফুটিয়ে তুলার একটি চেষ্টামাত্র 'শহরের যত কালো'। সকলকে সিনেমাটি দেখার আমন্ত্রন জানাই। পাশাপাশি দেশে চলচ্চিত্র উৎসবগুলো আরও নিয়মিতভাবে হোক এই কামনা করি।"
চিত্রগ্রাহক রওনাকুর সালেহীন বলেন,'' আমার জীবনে এই প্রথম নিজের হাতে চিত্রগ্রাহনে কোন চলচ্চিত্র বড় কোন চলচ্চিত্র উৎসবে প্রদর্শন হতে যাচ্ছে। পরিচালক এহসান আল মিরাজের নির্দেশে এটা আমার নির্মাতার সাথে প্রথম কাজ। প্রমাণ্য চলচ্চিত্রটির নির্মাণের অংশ হতে পেরে আমি খুব আনন্দিত।"

প্রতিবছরের ন্যায় এবারেও ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হচ্ছে। যা চলচ্চিত্র শিল্পি-দর্শক-কলাকুশলিদের সর্ববৃহৎ মিলনমেলা। এবছর ১৫ জানুয়ারিতে শুরু হয়ে ২৩ জানুয়ারি পর্যন্ত চলবে এই চলচ্চিত্র উৎসব।