প্রথম ডোজ টিকা নিয়ে ওঠা যাবে ডুয়েটের হলে

  • 13 Oct
  • 09:49 PM

ডুয়েট প্রতিনিধি 13 Oct, 21

কমপক্ষে প্রথম ডোজ টিকা নিশ্চিত সাপেক্ষে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(ডুয়েট) আবাসিক হলে শিক্ষার্থীরা উঠতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পলিচালক অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম জানান, শিক্ষার্থীদের টিকার এক ডোজ নিশ্চিত হলে নভেম্বরের প্রথম সপ্তাহে আবাসিক হলগুলো খুলে দেওয়া হতে পারে।

তিনি আরও বলেন, দুই ডোজ অথবা কমপক্ষে এক ডোজ টিকা নিশ্চিত সাপেক্ষে চলতি মাসেই আমাদের হল খোলার কথা ছিল। তবে শিক্ষার্থীদের চলমান পরীক্ষার মধ্যে সমস্যার সৃষ্টি হবে ভেবে নভেম্বরের প্রথম সপ্তাহে হল খোলার সম্ভাবনা রয়েছে। তবে এ বিষয়ে ছাত্র প্রতিনিধিদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।

শিক্ষার্থীদের ভ্যাকসিন প্রসঙ্গে ছাত্রকল্যাণ পলিচালক বলেন, যে শিক্ষার্থীদের এখনও এক ডোজ টিকা নিশ্চিত হয়নি, সরকারের অনুমতি সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ে অস্থায়ী টিকাকেন্দ্র স্থাপন করে তাদের ভ্যাকসিনের আওতায় নিয়ে আসার পরিকল্পনা চলছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. তাইবুর রহমান বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের হলগুলোর ভেতরের পরিবেশ ভালো নেই। যেকোনও শিক্ষার্থী আবাসিক হলে অবস্থান করে অসুস্থ হয়ে পড়বে। হল থেকে আমার প্রয়োজনীয় কাগজপত্র আনতে গিয়ে আমি নিজেও অসুস্থ হয়ে পড়েছি। এ অবস্থায়, আমরা ছাত্রকল্যাণ পলিচালকের কাছে খুব দ্রুতই হলগুলো পরিষ্কার করে খুলে দেওয়ার দাবি জানিয়েছি।

কেমিক্যাল অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী বিনদ চন্দ্র রায় বলেন, হল বন্ধ থাকায় আমরা বর্তমানে মেসে থাকি। আমরা মেস ছেড়ে দেবো কিনা এ নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছি। নভেম্বরের ১ তারিখেই হলগুলো খুলে দেওয়ার নোটিশ দিলে শিক্ষার্থীরা মেসে ছেড়ে দিতে পারবে।

উল্লেখ্য, করোনাকালে দেড় বছরেরও বেশি সময় ধরে বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো।