যবিপ্রবিতে বাংলাদেশ হিউম্যান হেল্পিং সোসাইটি'র কমিটি গঠন

  • 29 Sept
  • 09:38 PM

ক্যাম্পাস প্রতিবেদক 29 Sept, 21

সর্বদা মানব সেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ হিউম্যান হেল্পিং সোসাইটি, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার ২০২১-২২ কার্য বর্ষের কমিটি ঘোষণা করা হয়েছে।

আজ ২৯ সেপ্টেম্বর (বুধবার) বিকেলে বাংলাদেশ হিউম্যান হেল্পিং সোসাইটি'র কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভাপতি মাহমুদুল হাসান ইজাজ ও সাধারণ সম্পাদক রাফাতুল ইসলাম নাঈম কর্তৃক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উক্ত কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন ওয়াহিদা রহমান এবং সাধারণ সম্পাদক ইসতিয়াক আহম্মেদ। কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক আগামী ০৭ দিনের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠনের জন্য পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দেয়া হয়।

এ সম্পর্কে নব নির্বাচিত সভাপতি ওয়াহিদা রহমান বলেন, "যদিও আজ আমাদের বিশ্ব দ্রুত অগ্রগতি লাভ করছে তবে আমরা আমাদের মানবতাকে ক্রমাগত পিছনে রেখে চলেছি। যার মাঝে মানবতাবোধ আছে সেই মানবসেবার কাজে এগিয়ে আসে। করোনা মহামারির কারণে দরিদ্র্য মানুষের অসহায়ত্ব বেড়ে গেছে অনেকগুণ। তাই সবাইকে অসহায় মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ রইলো।"

নব নির্বাচিত সাধারণ সম্পাদক ইসতিয়াক আহম্মেদ বলেন, "সমাজের অসহায়, দরিদ্র ও পিছিয়ে পড়া মানুষদের সাহায্য করা প্রতিটি সচেতন ও সামর্থ্যবান নাগরিকের একান্ত কর্তব্য। মানুষের ধর্মীয়, মানবিক ও সামাজিক মূল্যবোধের প্রয়োগ ঘটে সামাজিক কাজের অংশগ্রহণে। সমাজের ক্ষুদ্র থেকে বৃহৎ যেকোনো সেবামূলক ও মানবিক কাজে সামর্থ্য অনুযায়ী অংশগ্রহণ করার মাধ্যমে মানুষের সামাজিক ও মানসিক বিস্তৃতি ঘটে। তাই সমাজকে এগিয়ে নিতে সকলকে সামাজিক ও মানবিক কাজে এগিয়ে আসার আহ্বান রইলো।"

প্রসঙ্গত, বাংলাদেশ হিউম্যান হেল্পিং সোসাইটি ২০১৩ সালের ০১লা মে প্রতিষ্ঠা লাভ করে। বর্তমানে বাংলাদেশের বিভিন্ন জেলা, বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।